‘বাংলার মাটিতে শহীদ ৭ শতাধিক ভারতীয় সৈন্য’

ঢাকা, সোমবার, ১৪ অক্টোবর ২০১৯ | ২৯ আশ্বিন ১৪২৬

‘বাংলার মাটিতে শহীদ ৭ শতাধিক ভারতীয় সৈন্য’

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি ৫:৩৯ অপরাহ্ণ, জুলাই ১১, ২০১৯

‘বাংলার মাটিতে শহীদ ৭ শতাধিক ভারতীয় সৈন্য’

মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, কোথাও গণকবর পাওয়া গেলে, সেটি মুক্তিযুদ্ধের স্মৃতি হিসেবে সরকার সংরক্ষণ করবে।

বৃহস্পতিবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়া আশুগঞ্জ উপজেলার সোনারামপুরে মুক্তিযুদ্ধকালে শহীদ মিত্রবাহিনীর সদস্যদের স্মরণে স্মৃতিস্তম্ভ নির্মাণের স্থান পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের একথা বলেন।

মোজাম্মেল বলেন, ‘যুদ্ধাপরাধীর সন্তানেরা কোনোভাবেই আওয়ামী লীগের সদস্য হতে পারবে না। যদি কোথাও সদস্য হয়ে থাকে, জানতে পারলে তাকে বহিষ্কার করা হবে।’

তিনি বলেন, ‘যুদ্ধাপরাধীদের বিচার থমকে যাবে না। পর্যায়ক্রমে সবাইকে শাস্তি পেতে হবে।’

মন্ত্রী বলেন, ‘সাত শতাধিক ভারতীয় সৈন্য আমাদের পাশে থেকে যুদ্ধ করে বাংলার মাটিতে শহীদ হয়েছেন। আমরা তাদের স্মরণে একটি স্মৃতিস্তম্ভ করতে চাই। আশুগঞ্জে বেশি যুদ্ধ হয়েছে, তাই এখানেই এটি হলে ভালো হবে।’

এ সময় মন্ত্রীর সঙ্গে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের সচিব এস এম আরিফ-উর রহমান, ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক হায়াত-উদ দৌলা খান, আশুগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান হানিফ মুন্সি, আশুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজিমুল হায়দার, অতিরিক্ত পুলিশ সুপার (সদর দফতর) আবু সাঈদ, বাংলাদেশ আইন সমিতির সভাপতি কামরুজ্জামান আনসারি, আশুগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার ইকবাল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

এআর/আইএম

 

চট্টগ্রাম: আরও পড়ুন

আরও