ফেনীতে ৭ দালালের দণ্ড, ৪ বিক্রয় প্রতিনিধির জরিমানা

ঢাকা, মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯ | ৫ অগ্রহায়ণ ১৪২৬

ফেনীতে ৭ দালালের দণ্ড, ৪ বিক্রয় প্রতিনিধির জরিমানা

ফেনী প্রতিনিধি ৫:৩৯ অপরাহ্ণ, জুন ২৬, ২০১৯

ফেনীতে ৭ দালালের দণ্ড, ৪ বিক্রয় প্রতিনিধির জরিমানা

ফেনী সদর হাসপাতালে বুধবার দুপুরে ভ্রাম্যমান আদালতের অভিযান চালিয়ে ৭ দালালের ১৫ দিন করে কারাদণ্ড ও ঔষুধ কোম্পানির ৪ বিক্রয় প্রতিনিধির জরিমানা করা হয়েছে।

অভিযানে নেতৃত্ব দেন ফেনী সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নুরের জামান চৌধুরী।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নুরের জামান চৌধুরী বলেন, ফেনী সদর হাসপাতালে দালালের উপদ্রব, উৎপীড়ন ও হয়রানি নির্মূলে গোপন সংবাদের ভিত্তিতে তাৎক্ষণিকভাবে র‌্যাব-৭ ফেনী ক্যাম্প ও সদর হাসপাতাল কর্তৃপক্ষের সহায়তায় অভিযান চালানো হয়। হাসপাতালে নির্ধারিত সময়ের বাইরে ঔষুধ কোম্পানির বিক্রয় প্রতিনিধিদের রোগী ও ডাক্তারদের বিরক্ত করার কারণে, দালালচক্রের উপদ্রব সেবাভোগী জনগণকে বিড়ম্বনা ও প্রতারণা করার অপরাধে দণ্ডবিধি ১৮৬০ এর ১৮৮ ধারা অনুযায়ী শাস্তি ও জরিমানা করা হয়।


এসময় ৪ জন ঔষুধ কোম্পানির বিক্রয় প্রতিনিধি রফিকুল ইসলাম (৩২), আনোয়ার পারভেজ (২৮), ফারুক আহমেদ (৪০) ও আবু সালমান (২৫) প্রত্যেককে ১ হাজার টাকা করে অর্থদণ্ড প্রদান করা হয়।

এছাড়া দালালচক্রের প্রতারক মো. ফিরোজ (৫০), মো. আফছার (৪২), মো. সুজন (২০), মো. নয়ন (৩৫), মো. শরীফ (৫০), টুটন মজুমদার (২৭) ও শাখাওয়াত হোসেন (১৮) প্রত্যেককে ১৫ দিন বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

অভিযানকালে উপস্থিত ছিলেন র‌্যাব-৭ ফেনী ক্যাম্পের এএসপি মো. জুনায়েদ জাহিদী ও ফেনী সদর হাসপাতালের আরএমও ডা. মো. আবু তাহের, বেঞ্চ সহকারী প্রদীপ চন্দ্র দাস ও র‌্যাব-৭ ফেনী ক্যাম্প এর সদস্যরা।

এসময় সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নুরের জামান চৌধুরী ফেনী সদর হাসপাতালে নির্ধারিত সময়ের বাইরে ঔষুধ কোম্পানির বিক্রয় প্রতিনিধিদের রোগী ও ডাক্তারদের বিরক্ত না করার জন্য মৌখিকভাবে সর্তক করেন এবং উপস্থিত রোগীদের স্বাস্থ্য সেবা বিষয়ে দালাল থেকে দূরে থাকতে অনুরোধ করেন।

এএএম/এএসটি

 

চট্টগ্রাম: আরও পড়ুন

আরও