চট্টগ্রামে এমএলএম ব্যবসার নামে প্রতারণা, আটক-৭

ঢাকা, বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ | ২৯ কার্তিক ১৪২৬

চট্টগ্রামে এমএলএম ব্যবসার নামে প্রতারণা, আটক-৭

চট্টগ্রাম ব্যুরো ১২:০৬ অপরাহ্ণ, জুন ১৯, ২০১৯

চট্টগ্রামে এমএলএম ব্যবসার নামে প্রতারণা, আটক-৭

চট্টগ্রামে ডেসটিনি-ইউনিপে-টুর আদলে গড়ে ওঠা কথিত মাল্টিলেভেল মার্কেটিং (এমএলএম) ব্যবসার নামে প্রতারণার অভিযোগে ৭ জনকে আটক করেছে সিএমপির কোতোয়ালী থানা পুলিশ।

মঙ্গলবার দিনগত রাত ১১টার দিকে নগরীর কাজীর দেউড়ির মোড়ে ভিআইপি টাওয়ারে ‘এনেক্স ওয়ার্ল্ডওয়াইড লিমিটেড’ নামের একটি প্রতিষ্ঠানের কার্যালয়ে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

কোতোয়ালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মহসীন এ খবর নিশ্চিত করেছেন।

আটকরা হলেন- অপু দাশ (২৯), রাজীব দাশ (৩৯), রাজীব তালুকদার (৪০), উজ্জ্বল সেন (৪১), রবিন মিত্র (৩৩), সুমন বিশ্বাস (৩৮) এবং রঞ্জিত গুহ (৪৮)।

তারা সবাই এনেক্স ওয়ার্ল্ডওয়াইড লিমিটেড নামের প্রতিষ্ঠানটির বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা।

ওই থানার পরিদর্শক (তদন্ত) মো. কামরুজ্জামান জানান, ভিআইপি টাওয়ারের চতুর্থ তলায় ২০১৭ সাল থেকে এনেক্সের একটি শোরুম আছে। সেখান থেকে বিভিন্ন ভোগ্যপণ্য কেনার জন্য গ্রাহক সংগ্রহ করে দিতে পারলে পয়েন্ট যোগ হয়।  সেই পয়েন্টের ভিত্তিতে কমিশন দেয়ার ঘোষণা দিয়ে এই ব্যবসায় সাধারণ লোকজনকে প্রলুব্ধ করছে প্রতিষ্ঠানটি। বিষয়টি প্রতারণা ও অর্থ আত্মসাতের ফাঁদ মনে হওয়ায় জিজ্ঞাসাবাদের জন্য তাদেরকে আটক করা হয়েছে।

ওসি মোহাম্মদ মহসীন বলেন, অবৈধ ব্যবসা ও প্রতারণার অভিযোগে এমএলএম প্রতিষ্ঠান এনেক্স ওয়ার্ল্ডওয়াইড লিমিটেডের ৭ কর্মকর্তাকে আটক করা হয়েছে। তাদের থানায় রেখে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। কেউ এই প্রতিষ্ঠানের মাধ্যমে প্রতারিত হলে পুলিশকে জানাতে অনুরোধ করেছেন ওসি মহসীন।

জেএইচ/আরপি

 

চট্টগ্রাম: আরও পড়ুন

আরও