বান্দরবানে সন্তু লারমার কুশপুত্তলিকা দাহ

ঢাকা, ১৬ আগস্ট, ২০১৯ | 2 0 1

বান্দরবানে সন্তু লারমার কুশপুত্তলিকা দাহ

বান্দরবান প্রতিনিধি ২:১৫ অপরাহ্ণ, মে ২৬, ২০১৯

বান্দরবানে সন্তু লারমার কুশপুত্তলিকা দাহ

বান্দরবানে আওয়ামী লীগের ডাকে অর্ধদিবস হরতাল পালিত হয়েছে। পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি সাবেক পৌর কাউন্সিলর যৌথ আই মং মারমা হত্যার প্রতিবাদে জেলা আওয়ামী লীগ এ কর্মসূচি পালন করে।

সকাল থেকে হরতালের কারণে অভ্যন্তরের সড়ক ও দূরপাল্লার যানবাহন চলাচল বন্ধ থাকলেও দুপুর ১২টার পর থেকে সবগুলো সড়কে যান চলাচল স্বাভাবিক হয়।

এখন পর্যন্ত অপ্রীতিকর কোনো ঘটনা না ঘটলেও এর আশঙ্কায় শহরের গুরুত্বপূর্ণ স্থানগুলোতে পুলিশ মোতায়েন করা হয়েছে। দুর্গম এলাকাগুলোতে সেনাবাহিনী ও পুলিশ টহল জোরদার করে নিরাপত্তা বাড়িয়েছে। সদর উপজেলার রাজবিলা ইউনিয়নে জনসাধারণের নিরাপত্তায় স্থাপন করা হয়েছে একটি অস্থায়ী সেনা ক্যাম্প।

হরতাল শেষে মুক্ত মঞ্চের সামনে বিক্ষোভ সমাবেশ করেছে জেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা। সেখানে আওয়ামী লীগ নেতা চ থোয়াই মং মার্মার হত্যার ঘটনায় জনসংহতি সমিতিকে দায়ী করে সন্তু লারমার কুশপুত্তলিকা দাহ করেছে নেতাকর্মীরা।

সভা থেকে আগামীকাল (সোমবার) জেলার ৭ উপজেলায় শোক সভা পালনের কর্মসূচি ঘোষণা করা হয়। এছাড়া সন্ত্রাসী তৎপরতা দমনে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন আওয়ামী লীগের নেতারা।

অন্যদিকে  বাঙালি ছাত্র পরিষদ প্রেসক্লাবের সামনে  মানববন্ধন করেছে। রোববার দুপুরে কুহালং ইউনিয়নের শিলক খালের আগার ঝিড়ি এলাকা থেকে আওয়ামী লীগ নেতা চ থোয়াই মং মারমার অর্ধ গলিত লাশ উদ্ধার করা হয়।  ঘটনার ৩ দিন আগে বুধবার একদল সন্ত্রাসী ওই নেতাকে উজি মুখ পাড়ার খামার বাড়ি থেকে অপহরণ করে। এ ঘটনায় পুলিশ এখনো পর্যন্ত জনসংহতি সমিতির কেন্দ্রীয় নেতা আঞ্চলিক পরিষদের সদস্য কে এস মং মারমাসহ ৬ জনকে আটক করে জিজ্ঞাসাবাদ করছে।

এমএইচ/এইচকে

আরও পড়ুন...
আ’লীগ নেতা হত্যা: বান্দরবানে চলছে অর্ধদিবস হরতাল
বান্দরবানে আ’লীগ নেতা হত্যা: জেএসএস নেতাসহ আটক ৫

অপহৃত আ'লীগ নেতার খোঁজে বন-জঙ্গলে তল্লাশি
সন্ধান মেলেনি আ’লীগ নেতার, বান্দরবান শহরে বিক্ষোভ
সেই আ’লীগ নেতার অর্ধগলিত লাশ উদ্ধার
আ’লীগ নেতা হত্যার প্রতিবাদে বান্দরবানে রোববার অর্ধদিবস হরতাল

 

চট্টগ্রাম: আরও পড়ুন

আরও