ব্রাহ্মণবাড়িয়ার সড়কের পাশে গণ-শৌচাগার নির্মাণের দাবি

ঢাকা, ১৫ জুলাই, ২০১৯ | 2 0 1

ব্রাহ্মণবাড়িয়ার সড়কের পাশে গণ-শৌচাগার নির্মাণের দাবি

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি ১১:৩২ অপরাহ্ণ, মে ১৫, ২০১৯

ব্রাহ্মণবাড়িয়ার সড়কের পাশে গণ-শৌচাগার নির্মাণের দাবি

ব্রাহ্মণবাড়িয়া শহরের প্রধান সড়কের পাশে গণ-শৌচাগার নির্মাণের দাবিতে সংবাদ সম্মেলন করেছে ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল।

বুধবার সন্ধ্যায় ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব মিলনায়তনে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

এতে বক্তব্য রাখেন জেলা পরিষদের সদস্য ও ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের রাজনৈতিক ফেলো অধ্যাপক নুরুন্নাহার বেগম, ব্রাহ্মণবাড়িয়া পৌর ছাত্রদলে আহবায়ক ও রাজনৈতিক ফেলো মো. সাঈদ হাসান সানী এবং বাংলাদেশ ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সদস্য ও রাজনৈতিক ফেলো মিনহাজ উদ্দিন মামুন।

এ সময় বক্তরা বলেন, ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা বাংলাদেশের একটি প্রাচীনতম এবং প্রথম শ্রেণির পৌরসভা হিসেবে বিবেচিত হয়ে আসছে। যেখানে কয়েক লক্ষ লোকের বসবাস। এছাড়া ব্রাহ্মণবাড়িয়া জেলার ৯টি উপজেলাসহ দেশের বিভিন্ন অঞ্চল থেকে নানান কাজে হাজারো মানুষ প্রতিদিন যাতায়াত করে। ব্রাহ্মণবাড়িয়া পৌর শহর এলাকাটি মূলত একটি সড়কের দুই পাশে অবস্থিত। কিন্তু দুঃখজনক হলেও সত্য পৌরসভার প্রধান সড়কটির ঘাটুরা মোড় হতে কাউতলী মোড় পর্যন্ত কোথাও গণশৌচাগার নেই। ফলে শহরে আগত সাধারণ মানুষ বিব্রতকর পরিস্থিতির শিকার হন প্রতিনিয়ত। শহরের পরিবেশ সুরক্ষা ও সাধারণ মানুষের দুর্ভোগ লাঘবে জন্য শহরের প্রধান সড়কের ঘাটুরা মোড় হতে কাউতলী মোড় পর্যন্ত অন্তত ৩/৪টি স্থানে গণশৌচাগার স্থাপন করা অত্যন্ত জরুরি হয়ে পড়েছে।

গত ৩০শে এপ্রিল উল্লেখিত দাবিতে আমরা গণ স্বাক্ষর সম্বলিত একটি লিখিত আবেদন ব্রাহ্মণবাড়িয়া পৌর মেয়র নিকট প্রদান করা হয়েছে।

এতে আরো বক্তব্য রাখেন কুমিল্লা অঞ্চলের সমন্বয়ক আবুল বাশার, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক দীপক চৌধুরী বাপ্পী, জেলা বিএনপির যুগ্ন সম্পাদক এবি এম মুমিনুল হক, জাতীয় পার্টির যুগ্ন- সদস্য সচিব আবু কাউসার খাঁন, জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক মুনির হোসেন, আখাউড়া মহিলা দলের সভানেত্রী জান্নাত পারভিন স্মৃতি।

এআর/এআরই

 

চট্টগ্রাম: আরও পড়ুন

আরও