সব্জি ক্ষেতে গাঁজা চাষ

ঢাকা, সোমবার, ২০ মে ২০১৯ | ৬ জ্যৈষ্ঠ ১৪২৬

সব্জি ক্ষেতে গাঁজা চাষ

মিনারুল হক, বান্দরবান ৪:৩০ অপরাহ্ণ, এপ্রিল ২০, ২০১৯

সব্জি ক্ষেতে গাঁজা চাষ

বান্দরবানের পাহাড়ি এলাকায় সব্জি ক্ষেতের আড়ালে গাঁজা চাষের সন্ধান পেয়েছে পুলিশ।

শনিবার দুপুরে জেলার লামা উপজেলা সদরের রোয়াজা ঝিরি এলাকায় অভিযান চালিয়ে সব্জি ও তামাক ক্ষেতের পাশে ২০ শতক এলাকায় গাঁজার গাছের সন্ধান পায় পুলিশ।

চাষের সাথে সংশ্লিষ্টতার অভিযোগে পুলিশ খুরশিদা বেগম (২৩) নামে এক নারীকে আটক করেছে। সে ওই খামারবাড়ি ও বাগানের মালিক ইয়াহিয়া মিন্টুর ন্ত্রী।

দীর্ঘদিন থেকে পাহাড়ি এলাকায় লোকচক্ষুর আড়ালে সব্জি ও তামাক চাষের আড়ালে গাঁজা চাষ করে আসছিলেন তারা।

বান্দরবানের পুলিশ সুপার জাকির হোসেন মজুমদার পরিবর্তন ডটকমকে জানান, গোপন সূত্রে খবর পেয়ে লামা থানা পুলিশ উপজেলা সদরের কাছে রোয়াজা ঝিরি এলাকায় ইয়াহিয়া মিন্টুর খামার বাড়িতে অভিযান চালায়। সেখানে সব্জি ও তামাক ক্ষেতের আড়ালে ২০ শতক জায়গায় কৌশলে গাঁজার চাষ করা হয়েছে। বাগানটিতে ছোট বড় মিলিয়ে প্রায় ৬০০ গাঁজা গাছের চারা উপড়ে ফেলা হয়েছে। পরে সেগুলো লামা থানায় নিয়ে এসে আগুনে পুড়িয়ে দেয়া হয়।

লামা থানার তদন্ত কর্মকর্তা আমিনুল হক পরিবর্তন ডটকমকে জানান, যে জায়গাটি থেকে গাঁজার গাছ উদ্ধার করা হয়েছে সেখানে লোকজনের চলাচল তেমন একটি নেই। এই সুযোগে খামারী হিয়াহিয়া মিন্টু ও তার স্ত্রী খুরশিদা বেগম সব্জি ক্ষেতের পাশে পাহাড় ঘেষে গাঁজার চাষ করে। ওই এলাকায় সব্জি চাষ ছাড়াও তামাকেরও আবাদ রয়েছে। ফলে দূর থেকে দেখে বুঝার উপায় নেই সেখানে গাঁজার চাষ করা হয়েছে।

মিন্টুকে ধরতে অভিযান চলছে বলেও জানান তিনি।

এএসটি/