নুসরাত হত্যায় শামীম রিমান্ডে

ঢাকা, সোমবার, ২০ মে ২০১৯ | ৬ জ্যৈষ্ঠ ১৪২৬

নুসরাত হত্যায় শামীম রিমান্ডে

ফেনী প্রতিনিধি ১:১১ অপরাহ্ণ, এপ্রিল ১৮, ২০১৯

নুসরাত হত্যায় শামীম রিমান্ডে

মাদরাসা ছাত্রী নুসরাত জাহান রাফিকে যৌন নিপীড়নের পর আগুন দিয়ে হত্যার ঘটনায় গ্রেপ্তার মো. শামীমকে ৫ দিনের রিমান্ড দিয়েছে আদালত।

বৃহস্পতিবার দুপরে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের বিচারক সরাফ উদ্দিন আহম্মেদ এ আদেশ দেন।

কোর্ট ইনসপেক্টর গোলাম জিলানী পরিবর্তন ডটকমকে জানান, মাদরাসার ছাত্রী হত্যা মামলায় মো. শামীমকে আদালতে তুলে মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) পদির্শক (ওসি) মো. শাহ আলম ৭ দিনের রিমান্ড আবেদন করেন। আদালত তাকে ৫দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে ১৫ এপ্রিল সোমবার বিকালে তাকে সোনাগাজী উপজেলার পশ্চিম তুলাতলি গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করা হয়। তার বাবার নাম শফি উল্লাহ। সে সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদরাসার আলিম পরীক্ষার্থী।

আদালতে এখন পর্যন্ত ৩জন হত্যার দায় স্বীকার করে জবানবন্দি দিয়েছেন। ১৪ রোববার রাতে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. জাকির হোসাইনের আদালতে নুসরাত হত্যার দায় স্বীকার করে জবানবন্দি দিয়েছে মামলার অন্যতম আসামি নুর উদ্দিন ও শাহাদাত হোসেন শামিম। ১৭ এপ্রিল সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের বিচারক সরাফ উদ্দিন আহম্মেদের আদালতে দায় স্বীকার করে জবানবন্দি দেন আবদুর রহিম ওরফে শরীফ।

আলোচিত এ মামলা এ পর্যন্ত ১৮ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ ও পিবিআই। এদের মধে ওই অধ্যক্ষ এসএম সিরাজ উদ দৌলা, কাউন্সিলর ও পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাকসুদ আলম, শিক্ষক আবছার উদ্দিন, সহপাঠি আরিফুল ইসলাম, নূর হোসেন, কেফায়াত উল্লাহ জনি, মোহাম্মদ আলা উদ্দিন, শাহিদুল ইসলাম, অধ্যক্ষের ভাগনি উম্মে সুলতানা পপি, জাবেদ হোসেন, যোবায়ের হোসেন, নুর উদ্দিন, শাহাদাত হোসেন, মো. শামীম, কামরুন নাহার মনি, জান্নাতুল আফরোজ মনি ও শরিফুল ইসলাম ওরফে শরিফ।

এদিকে, রোববার রাতে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. জাকির হোসাইনের আদালতে নুসরাত হত্যার দায় স্বীকার করে জবানবন্দি দিয়েছে মামলার অন্যতম আসামি নুর উদ্দিন ও শাহাদাত হোসেন শামিম। জবানবন্দিতে অধ্যক্ষ সিরাজ উদ দৌলার নির্দেশে তারা নুসরাতের গায়ে আগুন দিয়েছে বলে স্বীকার করেছে। তাদের স্বীকারেক্তির ভিত্তিতে পিবিআই ঘটনার সাথে জড়িত অপর আসামিদের আটক করেছে।

গত ১০ এপ্রিল বুধবার রাত নয়টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে মারা যান অগ্নিদগ্ধ নুসরাত জাহান রাফি। পরদিন সকালে ময়তদন্ত শেষে মরদেহ স্বজনদের বুঝিয়ে দিলে বিকালে সোনাগাজী পৌরসভার উত্তর চরচান্দিয়া গ্রামের পারিবারিক কবরস্থানে তাকে সমাহিত করা হয়।

এএএম/এএসটি
আরও পড়ুন...
নুসরাত হত্যায় জবানবন্দি দিচ্ছে আসামি শরিফ
নুসরাত হত্যাকাণ্ড: আবদুল কাদের গ্রেফতার

নুসরাত হত্যায় সন্দেহভাজন আরো এক সহপাঠী আটক
নুসরাত হত্যার শ্বাসরুদ্ধকর বর্ণনা দিলেন শামীম-নূর

নুসরাত হত্যায় ২ সন্দেহভাজন আটক
নুসরাত হত্যার কথা স্বীকার করলো শামিম ও নুর উদ্দিন
নুসরাত হত্যাকাণ্ড: নূর-শামীম আদালতে

নুসরাতের স্মরণে বর্ষবরণ উৎসব আয়োজন স্থগিত: ইউএনও
নুসরাতের বাড়িতে মওদুদরা

নুসরাতের কবর জিয়ারতে যাচ্ছেন বিএনপি নেতারা
নুসরাত হত্যায় ছাত্রলীগ নেতা শামীম গ্রেফতার
বোরখা পরে ছাদে ছিল শাহাদাতসহ চারজন, পাহারায় নূর উদ্দিনরা (ভিডিও)
নুসরাতের কবর জিয়ারতে যাচ্ছেন বিএনপি নেতারা
বোরখা পরে ছাদে ছিল শাহাদাতসহ চারজন, পাহারায় নূর উদ্দিনরা