চট্টগ্রামে অস্ত্রসহ তিন যুবক গ্রেফতার

ঢাকা, ১৭ জুলাই, ২০১৯ | 2 0 1

চট্টগ্রামে অস্ত্রসহ তিন যুবক গ্রেফতার

চট্টগ্রাম ব্যুরো ৬:০৬ অপরাহ্ণ, মার্চ ২৬, ২০১৯

চট্টগ্রামে অস্ত্রসহ তিন যুবক গ্রেফতার

চট্টগ্রামে পৃথক অভিযানে অস্ত্রসহ তিন যুবককে গ্রেফতার করেছে নগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। এসময় তাদের কাছ থেকে তিনটি আগ্নেয় অস্ত্র উদ্ধার করা হয়।

মহানগরের খুলশীর ষোলশহর ২ নম্বর গেইট ও আমবাগান এবং কোতোয়ালি থানার কাজীর দেউড়ী থেকে তাদেরকে গ্রেফতার করা হয়।

মঙ্গলবার দুপুরে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) জনসংযোগ বিভাগ থেকে গণমাধ্যমকে খবরটি জানানো হয়।

গ্রেফতাররা হলেন জেলার হাটহাজারী উপজেলার চিকনদণ্ডী নতুনপাড়া এলাকার মো. নুরুল হকের ছেলে মো. নেজাম উদ্দিন (৪২), পটিয়া উপজেলার ডেঙ্গাপাড়া এলাকার সৈয়দ আলমের ছেলে মো. রমজান হোসেন রুবেল প্রকাশ দাইত্যা রুবেল (২৫) ও নগরের পাহাড়তলী থানার নোয়াপাড়া এলাকার সাবের আহমদের ছেলে মো. শওকত আলম (৩০)।

নগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার (উত্তর) মো. মিজানুর রহমান বলেন, মঙ্গলবার সকালে কোতোয়ালি থানার কাজীর দেউড়ী মোড় এলাকা থেকে রমজান হোসেন রুবেল প্রকাশ দাইত্যা রুবেলকে গ্রেফতার করা হয়। সে সময় তার কাছ থেকে দেশীয় ওয়ান সুটার গান ও দুই রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।

তিনি বলেন, রুবেল একজন অবৈধ অস্ত্রধারী। সে দীর্ঘদিন যাবত চট্টগ্রাম শহরে চুরি, ছিনতাই ও দস্যুতা করে আসছিল। তার বিরুদ্ধে নগরের বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।

এর আগে সোমবার রাতে অস্ত্র বিক্রি করতে গিয়ে ধরা পড়েছে নেজাম উদ্দিন। নগরের খুলশীর ষোলশহর ২নং রেল গেইট এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। সে সময় তার কাছ থেকে একটি নাইন এমএম পিস্তল উদ্ধার ও একটি মোটরসাইকেল জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে নেজাম জানায়, উদ্ধারকৃত পিস্তলটি বিক্রি করার জন্য সে ওই স্থানে নিয়ে গেছে। সে অবৈধ অস্ত্র ব্যবসায়ী। শহরে বিভিন্ন ব্যক্তির কাছে অবৈধ অস্ত্র বিক্রি করে আসছিল নেজাম।

একইভাবে মঙ্গলবার সকালে একটি একনলা বন্দুক ও দুই রাউন্ড কার্তুজসহ খুলশীর আমবাগান ক্যান্টিন গেইট থেকে শওকত আলমকে গ্রেফতার করা হয়েছে। তাদের প্রত্যেকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানান ওই গোয়েন্দা কর্মকর্তা।

এইচআর

 

চট্টগ্রাম: আরও পড়ুন

আরও