তরুণীর সাহসিকতায় সেই উত্ত্যক্তকারী গ্রেফতার

ঢাকা, ১৮ আগস্ট, ২০১৯ | 2 0 1

তরুণীর সাহসিকতায় সেই উত্ত্যক্তকারী গ্রেফতার

চট্টগ্রাম ব্যুরো ৬:৩৯ অপরাহ্ণ, মার্চ ১৬, ২০১৯

তরুণীর সাহসিকতায় সেই উত্ত্যক্তকারী গ্রেফতার

চট্টগ্রামে প্রকাশ্যে এক কলেজছাত্রীকে ইভটিজিং করার অভিযোগে তানভীর আহমেদ ছিদ্দিক (২৫)কে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার ভোরে নগরের বাকলিয়া থানা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার তানভীর আহমেদ ছিদ্দিক বাকলিয়া থানার মিয়া খান নগর বহদ্দারটেক এলাকার আবদুল হকের ছেলে।

এরআগে ৬ মার্চ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে রাস্তায় এক কলেজছাত্রীকে ইভটিজিং করছে এমন একটি ভিডিও।

ওই ভিডিওতে দেখা গেছে, রিকশায় করে যাওয়ার পথে মোটরসাইকেল আরোহী কালো শার্ট পরা দুই যুবক ইভটিজিং করছিল এক কলেজছাত্রীকে। ইভটিজিং করার সময় তরুণী বখাটের উদ্দেশ্য করে বলেন, ‘সাহস থাকলে দাঁড়াও। থাপ্পর দিয়ে তুলে ফেলবো দাঁত।’

এসময় আশপাশের কেউ এগিয়ে আসেননি। তবে, ভুক্তভোগী তরুণী নিজেই ঘটনাটি তার মোবাইল ফোনের ভিডিও ক্যামেরায় ধারণ করেন। পরে সেই ফেসবুকে নিজেই পোস্ট করেন তিনি।

তরুণী এ ভিডিওটি সিএমপির কোতোয়ালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মহসীনের দৃষ্টি গোচর হতেই নিজের ফেসবুকে শেয়ার করে অপরাধীদের শনাক্ত করতে সবার সহযোগিতা কামনা করেন।

ওসি মোহম্মদ মহসীন বলেন, ফেসবুকে শেয়ার করতেই অভিযুক্তদের পরিচয় মিলে যায়। এরপর শনিবার ভোরে সিএমপির বাকলিয়া থানার মিয়া খান নগর বহদ্দারটেক এলাকা থেকে ঘটনায় জড়িত তানভীরকে গ্রেফতার করা হয়। পাশাপাশি তার ব্যবহৃত মোটরসাইকেলটিও জব্দ করা হয়েছে।

শনিবার দুপুরে এ খবরটি গণমাধ্যমকে জানানোর জন্য সংবাদ সম্মেলনের আয়োজন করা হয় কোতোয়ালী থানায়। ওই সংবাদ সম্মেলনে ভুক্তভোগী তরুণী ছিলেন।

ওই তরুণী বলেন, চট্টগ্রাম সরকারি সিটি কলেজে পড়েন। কদমতলী এলাকা থেকে রিকশা করে মাদারবাড়ি বাসায় ফিরছিলাম সেদিন। পথে বখাটেরা প্রথমে আমার ওড়না ধরে টান দেয়। পরে রিকশার সামনে গিয়ে অশ্লীল ভাষায় কথা বলে। তখন আমি প্রতিবাদ করে তাদের থাপ্পড় দিব বলি। পরে যখন ব্যাগ থেকে মোবাইল বের করে ভিডিও করি তারা বুঝতে পেরে চলে যায়।

ওসি মোহাম্মদ মহসীন বলেন, মেয়েটিকে স্যালুট জানাচ্ছি। মেয়েটি প্রচণ্ড সাহসিকতার পরিচয় দিয়েছে। এভাবেই সমাজের প্রতিটি মেয়ে যদি বখাটেদের বিরুদ্ধে প্রতিবাদ করে, তবে ইভটিজিং দ্রুতই বন্ধ হয়ে যাবে।

এসবি

 

চট্টগ্রাম: আরও পড়ুন

আরও