ক্রাইম পেট্রল আদলে ভাবিকে হত্যা

ঢাকা, শুক্রবার, ৬ ডিসেম্বর ২০১৯ | ২২ অগ্রহায়ণ ১৪২৬

ক্রাইম পেট্রল আদলে ভাবিকে হত্যা

চট্টগ্রাম ব্যুরো ৯:০৫ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১১, ২০১৯

ক্রাইম পেট্রল আদলে ভাবিকে হত্যা

চট্টগ্রামের আকবরশাহ থানা এলাকায় ভাবিকে পরিকল্পিতভাবে হত্যার কথা স্বীকার করেছেন মো. ফরহাদ হোসেন লিমন (২২)।

সোমবার দুপুরে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কার্যালয়ে এক ব্রিফিংয়ে এ তথ্য দেন সিএমপির অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) আমেনা বেগম।

তিনি জানান, টাকা চেয়ে না পেয়ে ক্ষুব্ধ হয়ে ভাবি হাসিনা বেগমকে হত্যা করেন লিমন। পরে তার স্বর্ণালঙ্কারসহ দামি জিনিসপত্র নিজের কব্জায় নেন। কিন্তু, এটিকে তিনি চুরি বলে প্রমাণের চেষ্টা চালান।

আমেনা বেগম বলেন, ‘আর এসব পরিকল্পনা লিমন ধারাবাহিক হিন্দি সিরিয়াল ক্রাইম পেট্রল দেখে শিখেছেন বলে স্বীকার করেছেন।’

নগরীর আকবরশাহ থানাধীন কালিহাট এলাকার ইদ্রিস সওদাগরের বাড়িতে ভাড়া থাকতেন নোয়াখালীর শফিগঞ্জ এলাকার পশ্চিম মাইজচরা গ্রামের হাসিনা বেগম।

তিনি গার্মেন্টসে চাকরি করতেন। তার স্বামী সৌদি প্রবাসী। আর ছেলে আবির হোসেন (১২) পাহাড়তলী নেছারিয়া মাদ্রাসার হোস্টেলে থেকে পড়াশোনা করছে।

ভাবির ভবনেই ব্যাচেলর হিসেবে ভাড়া থাকতেন চাঁদপুরের পাইকপাড়া এলাকার আবুল কাশেম পাটোয়ারীর ছেলে মো. ফরহাদ হোসেন লিমন।

পুলিশ জানায়, গত ৭ ফেব্রুয়ারি হাসিনা বেগম গার্মেন্টস থেকে বাসায় ফেরেন। একই সময়ে দেবর লিমন টিভি দেখতে ঘরে আসেন। পরে হাসিনা বেগম নিজ কক্ষে ঘুমিয়ে যান। পরে লিমন ঘুমন্ত অবস্থায় ভাবিকে শ্বাসরোধ করে হত্যা করে স্বর্ণালঙ্কার, মোবাইলসহ দামি জিনিস নিজের কব্জায় নেন।

একই সময়ে ভাবির লাশ বাসার বাইরে আরেকটি কক্ষে তালা দিয়ে রেখে পালিয়ে যান লিমন।

এ ঘটনায় হাসিনার ভাই মো. মানিক বাদী হয়ে লিমনের নামে আকবরশাহ থানায় একটি মামলা দায়ের করেন। পুলিশ গত ৯ ফেব্রুয়ারি লিমনকে গ্রেপ্তার করে আদালতে হাজিরারের মাধ্যমে ৫ দিনের রিমান্ডে নেয়। জিজ্ঞাসাবাদে তিনি ভাবিকে হত্যার কথা স্বীকার করেন।

পুলিশ লিমনের দেয়া তথ্যের ভিত্তিতে ১ জোড়া বড় স্বর্ণের দুল, ২ জোড়া ছোট স্বর্ণের দুল, ১টি স্বর্ণের নাকের নথ, স্বর্ণের বেসলেট ১টি, ১ জোড়া ছেঁড়া স্বর্ণের চেইন, ১টি স্বর্ণের লকেট, ১ জোড়া রূপার নুপুর উদ্ধার করেছে।

সংবাদ সম্মেলনে সিএমপির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (পশ্চিম) মো. কামরুল ইসলাম, সিনিয়র সহকারী কমিশনার (পাহাড়তলী জোন) পংকজ বড়ুয়া, আকবরশাহ থানার ওসি জসিম উদ্দিন, পরিদর্শক (তদন্ত) মো. মহিবুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

আইএম

 

চট্টগ্রাম: আরও পড়ুন

আরও