কুমিল্লায় মহাসড়কে ঝরলো ৮ প্রাণ

ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০১৯ | ১২ বৈশাখ ১৪২৬

কুমিল্লায় মহাসড়কে ঝরলো ৮ প্রাণ

কুমিল্লা প্রতিনিধি ৯:০০ অপরাহ্ণ, জানুয়ারি ১৯, ২০১৯

কুমিল্লায় মহাসড়কে ঝরলো ৮ প্রাণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লায় পৃথক ৪টি দুর্ঘটনায় ৮ জনের মৃত্যু হয়েছে। এছাড়াও দুর্ঘটনায় আহত হয়েছেন অন্তত ২০ জন।

শনিবার সকালে মহাসড়কের দাউদকান্দির ইলিয়টগঞ্জ, দুপুরে বুড়িচংয়ের কোরপাই, বিকেলে গৌরীপুর বাসস্ট্যান্ড ও সন্ধ্যায় ময়নামতি ক্যান্টনমেন্ট এলাকায় এসব দুর্ঘটনা ঘটে।

এর মধ্যে গৌরীপুরে ৩ জন, ইলিয়টগঞ্জে ২ জন, কোরপাইয়ে ২ জন এবং ময়নামতি ক্যান্টনমেন্ট এলাকায় ১ জন মারা যান। এছাড়া আহতদের উদ্ধার করে গৌরীপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার (দাউদকান্দি সার্কেল) মহিদুল ইসলাম বলেন, শনিবার বেলা আড়াইটার দিকে গৌরীপুর বাসস্ট্যান্ড এলাকায় ইনো পরিবহনের একটি বাস একজন পথচারীকে চাপা দিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে পাশের খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই বাসটিতে চাপাপড়া পথচারী দাউদকান্দির ঢাকারগাঁও গ্রামের আবুল খায়েরের স্ত্রী নুরুন্নেসা বেগম, বাসযাত্রী দাউদকান্দির কুশিয়ারা গ্রামের শরীফ আলীর ছেলে মো. সুমনসহ অপর এক বাসযাত্রী মারা যান। সন্ধ্যা পর্যন্ত তার পরিচয় নিশ্চিত হওয়া যায়নি।

এর আগে সকালে মহাসড়কের দাউদকান্দির ইলিয়টগঞ্জ এলাকায় গ্রীণ লাইন পরিবহনের থেমে থাকা একটি বাসকে ধাক্কা দেয় দ্রুতগতির একটি কাভার্ডভ্যান। এতে ঘটনাস্থলেই বাসটির সুপারভাইজার ফাহাদ আল রাজী ফয়সাল এবং হাসপাতালে নেয়ার হচ্ছে কাভার্ডভ্যানের হেলপার (সহকারী) মনোয়ার হোসেন মারা যান।

নিহত ফয়সাল কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার লালবাগ এলাকার মৃত কায়কোবাদের ছেলে এবং মানোয়ার মানিকগঞ্জ সদর এলাকার ইদ্রিস মিয়ার ছেলে। বিকেলে স্বজনদের কাছে তাদের মরদেহ হস্তান্তর করা হয়।

এদিকে শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে মহাসড়কের বুড়িচং উপজেলার কোরপাই এলাকায় একটি যাত্রীবাহী প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কা খেয়ে খাদে পড়ে যায়। এতে প্রাইভেটকারের যাত্রী টাঙ্গাইল সদরের আশেকপুর এলাকার মতিয়ার রহমানের ছেলে হুমায়ুন কবির ও একই জেলার টাকুরটাকুর এলাকার আশেক আলীর ছেলে মজিবুর রহমান নিহত হন।

একই দিন সন্ধ্যায় কুমিল্লার ময়নামতি ক্যান্টনমেন্টমেন্ট এলাকায় রাস্তা পারাপারের সময় গাড়িচাপায় এক নারী নিহত হন। তাৎক্ষণিকভাবে তার পরিচয় জানা যায়নি।

বিষয়টি নিশ্চিত করে ময়নামতি হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহাবুবুর রহমান জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে হাইওয়ে থানায় নিয়ে আসে। নিহতদের মধ্যে প্রাইভেটকারের দুই যাত্রীর স্বজনদের কাছে খবর পাঠানো হয়েছে।

জেডএস/এইচআর

আরও পড়ুন...
কুমিল্লায় সড়কে ঝরল ৫ প্রাণ