পাহাড়ে শান্তি ও উন্নয়নে সকলের সহযোগিতা চাইলেন পার্বত্য মন্ত্রী

ঢাকা, সোমবার, ১৭ জুন ২০১৯ | ৩ আষাঢ় ১৪২৬

পাহাড়ে শান্তি ও উন্নয়নে সকলের সহযোগিতা চাইলেন পার্বত্য মন্ত্রী

বান্দরবান প্রতিনিধি ৮:২৬ অপরাহ্ণ, জানুয়ারি ১১, ২০১৯

পাহাড়ে শান্তি ও উন্নয়নে সকলের সহযোগিতা চাইলেন পার্বত্য মন্ত্রী

নিজ জেলা বান্দরবানে বীরোচিত সংবর্ধনায় শিক্ত হলেন পার্বত্য মন্ত্রনালয়ের নতুন দায়িত্ব প্রাপ্ত মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। ৬ষ্ঠ বারের মত নির্বাচিত এই নেতা শুক্রবার বিকেলে বিশাল গাড়ি বহর নিয়ে বান্দরবান শহরে এসে পৌছালে হাজার হাজার নেতা কর্মী সমর্থক ও সাধারণ জনতা রাস্তার দুধারে দাড়িয়ে তাকে ফুলেল শুভেচ্ছা জানায়। পরে রাজার মাঠে বিশাল জনসভায় বক্তব্য রাখেন মন্ত্রী।

এর আগে চট্রগ্রাম কক্সবাজার সড়কের কেরানীর হাট হতে মন্ত্রীকে সহস্রাধিক মটরসাইকেল ও গাড়ি বহর মন্ত্রীকে শুভেচ্ছা জানিয়ে বান্দরবান নিয়ে আসে। সংবর্ধনার জবাবে মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং পাহাড়ে শান্তি সম্প্রীতি ও উন্নয়নে দল মত নির্বিশেষে সবার সহযোগিতা চান।

তিনি বলেন, আমি এখন বান্দরবানের মন্ত্রী নই আমি পাহাড়ের মন্ত্রী। প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে মন্ত্রী বলেন, পাহাড়ে আরো উন্নয়ন হবে। প্রধানমন্ত্রীর সুদৃষ্টি রয়েছে এ অঞ্চলের দিকে।

সমাবেশে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি ক্যশৈহ্লা, সিনিয়র নেতা শফিকুর রহমান, কাজল কান্তি দাশ, আবদুর রহিম চৌধুরী, একে এম জাহাঙ্গির, মংক্যচিং চৌধুরী, পৌর মেয়র জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ইসলাম বেবী, সত্যহা পাজ্ঞি ত্রিপুরা, ক্যসা প্রু মারমা, লক্ষি পদ দাশ প্রমুখ।

এছাড়া জেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন। সংবর্ধনা উপলক্ষে জেলার ৭টি উপজেলা থেকে নেতা কর্মীরা বান্দরবান শহরে ভিড় জমায়। লেকে লোকারণ্য হয়ে উঠে রাজার মাঠ এলাকা।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ী হয়ে পার্বত্য চট্রগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের পূর্ণ মন্ত্রীর দায়িত্ব পেয়েছেন বীর বাহাদুর উশৈসিং এমপি। দায়িত্ব গ্রহনের পর এই প্রথম তিনি তার নিজ এলাকা বান্দরবানে আসেন। গত আওয়ামী লীগ সরকারের সময়ে বীর বাহাদুর একই মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী ছিলেন। দীর্ঘ ১৮ বছর পর পার্বত্য মন্ত্রনালয়ে একজন পূর্ণ মন্ত্রী দেয়া হয়েছে। একাদশ সংসদ নির্বাচনে ৫৮ হাজার ৭১৯ ভোটের ব্যবধানে বিএনপির প্রার্থী সাচিং প্রু জেরীকে পরাজিত করে ৬ষ্ঠ বারের মত সংসদ সদস্য নির্বাচিত হন বীর বাহাদুর উশৈসিং।

টিএটি/