বান্দরবানে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত নিহত

ঢাকা, বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮ | ২ কার্তিক ১৪২৫

বান্দরবানে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত নিহত

বান্দরবান প্রতিনিধি ১০:০৭ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২২, ২০১৮

বান্দরবানে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত নিহত

বান্দরবানের বাইশারীতে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে ডাকাত মো. আনোয়ার হোসেন প্রকাশ আনোয়ার বলি নিহত হয়েছেন। শনিবার ভোরে নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নের থুইলাঅং পাড়ার কাছে এ ঘটনা ঘটে।

লাশের পাশ থেকে দুটি দেশীয় অস্ত্র, ৬ রাউন্ড গুলি ও মোবাইল সেট উদ্ধার করেছে পুলিশ। বন্দুকযুদ্ধে আহত হয়েছেন দুই পুলিশ সদস্য। এরা হলেন- কনস্টেবল জ্যোতির্ময় চাকমা ও মো. সুলতান। তাদের কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

পুলিশ সুপার জাকির হোসেন মজুমদার জানান, নিহত আনোয়ার বলি বাইশারীর ডাকাত সর্দার আনাইয়্যা বাহিনীর সেকেন্ড ইন কমান্ড ছিলেন। শনিবার ভোর রাতে পুলিশের একটি টহল দলের উপর ডাকাত বাহিনী গুলি ছুঁড়লে পুলিশও পাল্টা গুলি ছুঁড়ে।

সেখানে গুলিতে ডাকাত আনোয়ার বলি নিহত হন। সকালে লোকজন ডাকাত আনোয়ার বলির লাশ সনাক্ত করে। এ ঘটনায় দুই পুলিশ সদস্যও আহত হয়েছে। বাইশারী, রামু, ইদগড় এলাকার ত্রাস ছিল এই ডাকাত আনোয়ার বলি।

নাইক্ষ্যংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আলমগীর শেখ জানান, লাশের পাশে পড়ে থাকা একটি দেশীয় তৈরি পিস্তল একটি একনলা বন্দুক, ৬ রাউন্ড গুলি ও একটি মোবাইল সেট উদ্ধার করা হয়েছে।

বাইশারীর ইউপি চেয়ারম্যান মো. আলম বলেন, এলাকার আতংক ছিল ডাকাত আনোয়ার বলি। সে ডাকাত বাহিনী আনোয়ার গ্রুপের প্রকাশ আনাইয়্যা বাহিনীর অন্যতম সর্দার ছিল। কক্সবাজারের চকরিয়ার ইদগড়, রামু ও নাইক্ষ্যংছড়ির বাইশারীর এলাকায় ত্রাস ছিল এই আনোয়ার বলি। অপহরণ করে নির্যাতন, মুক্তিপণ আদায় হত্যা, গুমসহ নানা অপকর্মের সাথে জড়িত ছিল আনোয়ার বলি।

এমএইচ/বিএইচ/