রাঙ্গামাটিতে শহীদ মিনার উদ্বোধন

ঢাকা, শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮ | ৬ আশ্বিন ১৪২৫

রাঙ্গামাটিতে শহীদ মিনার উদ্বোধন

রাঙ্গামাটি প্রতিনিধি ১০:২৭ পূর্বাহ্ণ, আগস্ট ১৫, ২০১৮

রাঙ্গামাটিতে শহীদ মিনার উদ্বোধন

দেশের তরুণ প্রজন্মকে ১৯৭১ সালের নয়মাস রক্তক্ষয়ী মহান মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জ্বীবিত করতে রাঙ্গামাটি শহরের প্রতিটি বিদ্যালয়ে শহীদ মিনার স্থাপনের উদ্যোগ নেয় রাঙ্গামাটি পৌরসভা। এরই অংশ হিসেবে বুধবার সকালে রাঙ্গামাটি শহরের রানী দয়াময়ী উচ্চ বিদ্যালয়ে শহীদ মিনার উদ্বোধন করা হয়েছে।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শহীদ মিনারের উদ্বোধন করেন রাঙ্গামাটি পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরী।

এর আগে সকালে কালো ব্যাজ ধারণ, জাতীয় সংগীত পরিবেশন, জাতির জনক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণের মধ্য দিয়ে এ অনুষ্ঠানের সূচনা করা হয়। পরে বিদ্যালয়ের মাঠে শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী।

এ সময় মেয়র বলেন, জনপ্রতিনিধি হিসেবে দায়িত্ব নেওয়ার পরই আমি রাঙ্গামাটি শহরের প্রতিটি বিদ্যালয়ে শহীদ মিনার নির্মাণের উদ্যোগ নিই। আজকের এই বিদ্যালয় থেকে আমি শিক্ষা অর্জন করেছি। এখান থেকেই আমার এই উদ্যোগের পদযাত্রা শুরু। নিজ বিদ্যালয়ে শহীদ মিনার স্থাপন করতে পেরে আজ নিজেরই গর্ববোধ হচ্ছে।

তিনি আরো বলেন, আজকের তরুণ প্রজন্মকে মহান মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জ্বীবিত ও গড়ে তুলতেই আমি এই পদক্ষেপ নিয়েছি। এই প্রজন্মকে আরো বেশি বেশি মুক্তিযুদ্ধের ইতিহাস সর্ম্পকে জানতে হবে। জানতে হবে সেদিনের কথা সেই সব কথা।

এ সময় আরো উপস্থিত ছিলেন রাঙ্গামাটি পৌরসভার সহকারী প্রকৌশলী বিরল বড়ুয়া, বিদ্যালয়ের প্রধান শিক্ষক রণতোষ মল্লিক, রাঙ্গামাটি বিএম ইনস্টিটিউটের অধ্যক্ষ মাহমুদুর নবী, পৌর কাউন্সিলর কালায়ন চাকমা, ত্রিপুরা কল্যাণ ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক ঝিনুক ত্রিপুরা, জেলা আওয়ামী সেচ্ছাসেবকলীগের সহ-সভাপতি মোমিত বড়ুয়া, বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীরা।

রাঙ্গামাটি পৌরসভার নিজস্ব অর্থায়নে ৫ লাখ টাকা ব্যয়ে এ শহীদ মিনারটি নির্মাণ করা হয়।

পিআর/বিএইচ/