ফেনীতে শিয়ালের কামড়ে আহত ২০

ঢাকা, বৃহস্পতিবার, ১৬ আগস্ট ২০১৮ | ১ ভাদ্র ১৪২৫

ফেনীতে শিয়ালের কামড়ে আহত ২০

ফেনী প্রতিনিধি ১০:০৪ অপরাহ্ণ, জুলাই ২১, ২০১৮

print
ফেনীতে শিয়ালের কামড়ে আহত ২০

ফেনীতে পাঁচ গ্রমে চারদিনে শিয়ালের কামড়ে শিশু ও নারীসহ ২০জন আহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। এ ঘটনা জেলার সোনাগাজী উপজেলা সদর ও আমিরাবাদ ইউনিয়নে ঘটেছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও স্থানীয়দের সঙ্গে কথা বলে এসব তথ্য জানা গেছে।

হাসপাতালের জরুরী বিভাগের চিকিৎসক ডা. সাদেকুল করিম বলেন, গত মঙ্গলবার রাত থেকে শুক্রবার রাত পর্যন্ত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে শিয়ালের কামড়ে আহত বিশজন রোগি চিকিৎসা নিয়েছে।

তিনি বলেন, শিয়ালের কামড়ে আহত রোগিদেরকে প্রাথমিক চিকিৎসাও ভ্যাকসিন দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

সোনাগাজী সদর ইউনিয়ন পরিষদের সদস্য ইমাম হোসেন জানান, তার ওয়ার্ডের সুলাখালী গ্রামে শিয়ালের কামড়ে চারজন আহত হয়ে চিকিৎসা নিয়েছেন।

গত কয়েকদিনে উপজেলার সদর ইউনিয়নের চর খোয়াজ, শাহাপুর, সুজাপুর, সুলাখালী, আমিরাবাদ ইউনিয়নের আহম্মদপুর এলাকায় হঠাৎ দিনে ও রাতে শিয়ালের উপদ্রুপ দেখা যায়। এ সময় শিয়ালের কামড়ে আহত রোগিরা হাসপাতালে আসতে শুরু করে।

অনেকে শিয়ালের আতঙ্কে ছোট ছেলে-মেয়েদের ঘর থেকে বাহিরে খেলাধুলা বন্ধ করে দিয়েছে। রাতের বেলায় বড়রাও শিয়াল আতঙ্কে ভুগছেন।

শিয়ালের কামড়ে আহতরা হলেন- ছেমনা খাতুন (৬৫), আবুল হাসেম (৭০), আমেনা আক্তার (৪৫), বিবি ফাতেমা (২১), শাহীন সুলতানা (২৬), মহিন উদ্দিন (৩০), সুমি(১৮), আবদুর রহমান (৪), জামশেদ আলম (১০), বিবি ছকিনা (৩৩), আবদুর রহিম (১২), জান্নাতুল ফেরদৌস (১৫), নুর জাহান (৪৩), ইমাম উদ্দিন (৩৫) ও সোলাইমান (২৫)। বাকিরা বিভিন্ন ক্লিনিক থেকে চিকিৎসা নিয়েছেন।

শিয়ালের কামড়ে আহত সদর ইউনিয়নের চর খোয়াজ গ্রামের ছেমনা খাতুন জানান, গত বুধবার সন্ধ্যায় রান্না ঘরে তরকারী রান্না করার সময় হঠাৎ একটি শিয়াল এসে তার পেছন দিক থেকে কোমরে কামড় দিয়ে মাংস চিনিয়ে নেয়ার চেষ্টা করে। চিৎকার দিলের বাড়ির লোকজন এগিয়ে এসে তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান।

তিনি বলেন শিয়াল দৌড়ে যাওয়ার সময় তাদের বাড়ির আরেক লোককেও কামড় দিয়েছে।

এএএম/এফএম

 
.


আলোচিত সংবাদ