বোস ব্রাদার্সের মুখরোচক মিষ্টিতে তেলাপোকা!

ঢাকা, রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮ | ৮ আশ্বিন ১৪২৫

বোস ব্রাদার্সের মুখরোচক মিষ্টিতে তেলাপোকা!

চট্টগ্রাম ব্যুরো ৪:৩১ পূর্বাহ্ণ, জুলাই ১২, ২০১৮

বোস ব্রাদার্সের মুখরোচক মিষ্টিতে তেলাপোকা!

চট্টগ্রাম মহানগরের বোস ব্রাদার্সের নামকরা ও মুখরোচক মিষ্টিতে দেখা মিলেছে মরে পঁচে থাকা তেলাপোকার। নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে রাখা ক’দিন আগের বাসি মিষ্টি। কিন্তু তা দিব্যি বিক্রি করছেন ওই মিষ্টান্নের মালিক। আর এর দায়ে ৫০ হাজার টাকা জরিমানা গুনতে হয়েছে চট্টগ্রাম জেলা প্রশাসন পরিচালত ভ্রাম্যমান আদালতের দণ্ডাদেশে।

বুধবার দুপুরের পর নগরের সদরঘাট কালী বাড়ি এলাকায় বিভিন্ন মিষ্টান্নের দোকানে অভিযান পরিচালনা করেছেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাঈমা ইসলাম।

অভিযানের প্রথমেই মিষ্টিতে তেলাপাকা, নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি রাখা এবং বাসি মিষ্টি বিক্রির দায়ে বোস ব্রাদার্সকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে মেয়াদোত্তীর্ণ দধি, বিস্কুট ও কেক বিক্রির দায়ে ২০ হাজার টাকা জরিমানা করা হয় মালাই নামে আরেকটি মিষ্টির দোকানকে ।

চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাঈমা ইসলাম বলেন, ভেজাল খাদ্যের বিরুদ্ধে নিয়মিত অভিযানের অংশ হিসেবে কালীবাড়ির কয়েকটি মিষ্টান্নের দোকানে অভিযান পরিচালনা করা হয়।

এ সময় মিষ্টিতে তেলাপোকাসহ নোংরা পরিবেশের কারণে বোস ব্রাদার্সকে ৫০ হাজার এবং মেয়াদোত্তীর্ণ খাবার বিক্রি করায় মালাইকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

নগরবাসীর জন্য নিরাপদ খাদ্য নিশ্চিত করতে ভেজাল খাদ্যবিরোধী এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান এ দিনের ভ্রাম্যমান আদালতের নেতৃত্বে থাকা নাঈমা ইসলাম।

জেএইচ/আরজি