সহযোগীসহ অনিকের খুনি কলকাতায় গ্রেফতার

ঢাকা, শনিবার, ২১ জুলাই ২০১৮ | ৬ শ্রাবণ ১৪২৫

সহযোগীসহ অনিকের খুনি কলকাতায় গ্রেফতার

চট্টগ্রাম ব্যুরো ১০:৫২ পূর্বাহ্ণ, জুন ২৫, ২০১৮

print
সহযোগীসহ অনিকের খুনি কলকাতায় গ্রেফতার

চট্টগ্রাম নগরীতে ছুরিকাঘাতে বাবার সামনে এমআর অনিককে (২৫) হত্যার ঘটনায় জড়িত দু’জন গ্রেফতার হয়েছেন। বাংলাদেশ থেকে পালিয়ে যাবার পর কলকাতা পুলিশ তাদের গত শুক্রবার রাতে গ্রেফতার করে।

গ্রেফতারকৃতরা হলেন চট্টগ্রাম চকবাজারের যুবলীগকর্মী মহিউদ্দিন তুষার ও তার সহযোগী মুহাম্মদ আল-কাসুর রহমান।

কলকাতার একটি পত্রিকা খবর দিয়েছে, আত্মগোপনে থাকা তুষার ও আল-কাসুরকে শুক্রবার রাতে খাস কলতাকার ফ্রি স্কুল স্ট্রিট এলাকা থেকে গ্রেফতার করে কলকাতা পুলিশের স্পেশাল টাস্কফোর্স (এসটিএফ)। পরে গতকাল রোববার তাদের বাংলাদেশের কাছে হস্তান্তর করা হয়েছে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

ঈদের একদিন পর গত ১৮ জুন রাতে দামপাড়া চট্টেশ্বরীর মোড়ে সাবেক মন্ত্রী এমএ মান্নানের বাড়ির সামনে বাবা নাছির উদ্দিনের সামনেই অনিককে ছুরিকাঘাত করে হত্যা করে দুর্বৃত্তরা।

২০ জুন নগরের চকবাজার থানায় যুবলীগকর্মী মহিউদ্দিন তুষারসহ বেশ কয়েকজনকে আসামি করে মামলা দায়ের করেন নাছির উদ্দিন।

মামলায় তুষারের নাম থাকলেও আল-কাসুরের নাম নেই। মামলার অন্য আসামিরা হলেন যুবলীগকর্মী মিন্টু (৩২), ইমরান শাওন (২৬), কিশোর গ্যাংয়ের সদস্য ইমন (১৬), শোভন (২৪), রকি (২২), অপরাজিত (২২), অভি (২১), বাচা (২২), এখলাস (২২), দুর্জয় (২১) ও অজয় (২১)।

সংশ্লিষ্ট সূত্র জানায়, অনিককে খুন করার পর স্থানীয় এক প্রভাবশালী আওয়ামী লীগ নেতা মহিউদ্দিন তুষারসহ আসামিদের চট্টগ্রাম থেকে পালিয়ে যেতে সহায়তা করেন। গত ২১ জুন কুমিল্লা সীমান্ত পাড়ি দিয়ে তুষার ও আল-কাসুর ভারতে প্রবেশ করেন। এরপর কলকাতায় আত্মগোপন করেন।

গ্রেফতারের পর কলকাতা পুলিশ দু’জনকেই খুনের আসামি উল্লেখ করলেও আল-কাসুর রহমানের বিষয়ে বিস্তারিত কিছু জানা যায়নি। তবে তুষারের সঙ্গে কেন তিনি পালালেন, তা নতুনভাবে ভাবিয়ে তুলেছে পুলিশকে।

এ ব্যাপারে চট্টগ্রাম মহানগর পুলিশের একাধিক শীর্ষ কর্মকর্তা কোনো মন্তব্য করতে রাজি হননি। তবে নাম প্রকাশে অনিচ্ছুক সিএমপির গোয়েন্দা শাখার এক কর্মকর্তা বলেন, ‘দু’জনকে আমাদের দেয়া তথ্যে কলকাতা পুলিশ গ্রেফতার করেছে। সবকিছু নাগালে আসার পরই বিস্তারিত জানানো হবে।’

জেএইচ/আইএম

 
.



আলোচিত সংবাদ