বাড়িতে গিয়ে একরামুলের স্ত্রী-কন্যাদের পাননি মানবাধিকার কমিশন চেয়ারম্যান

ঢাকা, সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮ | ২৬ অগ্রহায়ণ ১৪২৫

বাড়িতে গিয়ে একরামুলের স্ত্রী-কন্যাদের পাননি মানবাধিকার কমিশন চেয়ারম্যান

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি ৮:২৮ অপরাহ্ণ, জুন ২৪, ২০১৮

বাড়িতে গিয়ে একরামুলের স্ত্রী-কন্যাদের পাননি মানবাধিকার কমিশন চেয়ারম্যান

কক্সবাজারের টেকনাফে কথিত বন্দুকযুদ্ধে নিহত কাউন্সিলর একরামুল হকের বাড়ি পরির্দশন করেছেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান কাজী রিয়াজুল হক। একরামুলের পরিবারের সদস্যদের খোঁজ-খবর নেন মানবাধিকার কমিশনের চেয়ারম্যান। তবে এসময় একরামুলের স্ত্রী ও মেয়েরা বাড়িতে ছিলেন না। তারা চট্টগ্রামে আছেন বলে জানান প্রতিবেশিরা।

রোববার বিকাল ৩টার দিকে কক্সবাজারের টেকনাফে নিহত কাউন্সিলর একরামুলের বাড়ি পরির্দশন শেষে মানবাধিকার কমিশনের চেয়ারম্যান সাংবাদিকদের বলেন, একরামুল হত্যাকাণ্ডের সুষ্ঠু বিচারের দাবি জানিয়েছেন বলে জানান।

তিনি বলেন, এ ধরনের হত্যাকাণ্ড বিচারবহির্ভূত। আমাদের দেশের জন্য এটি কাম্য নয়। কেউই আইনের ঊর্ধ্বে নয়।

রিয়াজুল হক বলেন, তালিকা যাছাই-বাচাই করে অভিযান চালিয়ে আসল মাদক অপরাধীদের আইনের আওতায় আনতে হবে। অভিযানের সময় কোনো মানুষের যেন মৃত্যু না হয়, সেদিকে আইনশৃঙ্খলা বাহিনী ও সরকারকে নজর রাখতে হবে।

এসময় তিনি বলেন, একরামুল হকের অডিও ক্লিপ শুনে আমরা খবুই মর্মাহত।

তিনি আরও বলেন, নিহত কাউন্সিলর একরামুল হকের মেয়েদের ভরণ-পোষণের দায়ভার সরকারকে নিতে হবে। এমনকি একরামুল হকের পরিবারের কোনো সদস্য যেন হয়রানির শিকার না হয় সেদিকেও নজর দিতে হবে সরকারকে।

প্রসঙ্গত, গত ২৭ মে রাত সাড়ে ১২টায় কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের নোয়াখালিয়া পাড়ায় র‍্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে নিহত হন টেকনাফ পৌরসভার কাউন্সিলর একরামুল হক।

এর পর গত ৩১ মে কক্সবাজার প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে একরামুলকে মাদকবিরোধী অভিযানের নামে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে বলে অভিযোগ করেন তার স্ত্রী আয়েশা বেগম। ওই সময় হত্যার মুহূর্তের একটি অডিও ক্লিপও প্রকাশ করা হলে দেশজুড়ে তোলপাড় সৃষ্টি হয়।

জেএম/এমএসআই