নির্বাচনী সহিংসতায় কুমিল্লায় ২ বিএনপি কর্মী নিহত

ঢাকা, সোমবার, ২১ জানুয়ারি ২০১৯ | ৮ মাঘ ১৪২৫

নির্বাচনী সহিংসতায় কুমিল্লায় ২ বিএনপি কর্মী নিহত

জহির শান্ত, কুমিল্লা ১২:৫৫ অপরাহ্ণ, ডিসেম্বর ৩০, ২০১৮

নির্বাচনী সহিংসতায় কুমিল্লায় ২ বিএনপি কর্মী নিহত

কুমিল্লায় ভোটের মাঠে সহিংসতায় প্রাণ হারিয়েছেন বাচ্চু মিয়া (৪৮) ও মজিবুর রহমান (৩৫) নামে দুই বিএনপি কর্মী।

এদের মধ্যে কুমিল্লা-১০ আসনের নাঙ্গলকোটে দুর্বৃত্তরা পিটিয়ে হত্যা করেছে বাচ্চু মিয়াকে। অপরদিকে কুমিল্লা-৭ আসনের চান্দিনায় কেন্দ্র দখলকে কেন্দ্র করে গুলিতে নিহত হন মজিবুর রহমান। এ ঘটনায় আরো দুজন গুলিবিদ্ধ হয়েছেন বলে জানা গেছে। 

বিষয়টি নিশ্চিত করে চান্দিনা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারি রিটার্নিং অফিসার এসএম জাকারিয়া জানান, সকাল ১১টায় পৌর এলাকার ৪নং ওয়ার্ড পশ্চিম বেলাশহর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে কিছু দুর্বৃত্ত কেন্দ্রে ঢুকে ব্যালট বাক্স ছিনতাই করে নিয়ে যাওয়ার সময় পুলিশের ওপর হামলা করে। পুলিশও আত্ম রক্ষার্থে গুলি চালায়। পরে ঘটনাস্থল থেকে মুজিব নামে একজনের মরদেহ উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হয়। 

চান্দিনা আসনে জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী ড. রেদোয়ান আহমেদ জানান, সকাল ১১টার আগেই চান্দিনার ৮৩টি কেন্দ্রের মধ্যে ৭৫টি কেন্দ্র দখলে নিয়ে যায় আওয়ামী লীগ। পশ্চিম বেলাশহর ভোট কেন্দ্রে তার মার্কায় (ধানের শীষ) বেশি ভোট পড়ছে দেখে প্রিজাইডিং অফিসার সকল ভোটারকে সরে যেতে বলেন। এসময় ভোটাররা না সরলে তিনি পুলিশকে গুলি করার নির্দেশ দেন। এসময় পুলিশের গুলিতে তার তিন নেতা-কর্মী গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলে একজন মারা যান। 

অপরদিকে কুমিল্লা-১০ আসন নাঙ্গলকোট উপজেলার মুরগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে যাওয়ার পথে একদল দুর্বৃত্তের পিটুনিতে মারা যান বাচ্চু মিয়া (৪৮) নামে এক বিএনপি কর্মী। 

জানা যায়, রোববার সকালে কেন্দ্রে যাওয়ার পথে দুর্বৃত্তরা তাকে বাধা দেয়। বাধা উপেক্ষা করে তিনি যেতে চাইলে হকিস্টিক দিয়ে পিটিয়ে তাকে রাস্তায় ফেলে যাওয়া হয়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে নাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পথে মারা যান বাচ্চু। 

নাঙ্গলকোট থানার ওসি নজরুল ইসলাম জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে বাচ্চু মিয়ার লাশ উদ্ধার করা হয়েছে। 

তবে কী কারণে হামলা হয়েছে, কারা হামলা চালিয়েছে তা জানা যায়নি। 

এএসটি/