নির্বাচনী যুদ্ধে স্বামীদের পাশে স্ত্রীরা

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ জানুয়ারি ২০১৯ | ৪ মাঘ ১৪২৫

নির্বাচনী যুদ্ধে স্বামীদের পাশে স্ত্রীরা

মিনারুল হক, বান্দরবান ৭:৪৯ অপরাহ্ণ, ডিসেম্বর ১৫, ২০১৮

নির্বাচনী যুদ্ধে স্বামীদের পাশে স্ত্রীরা

বান্দরবানে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের স্ত্রীরাও নেমেছেন নির্বাচনী প্রচারণার যুদ্ধে। আওয়ামী লীগের প্রার্থী বীর বাহাদুর উশৈসিং এর ন্ত্রী ডমেহ্লা প্রু ও বিএনপির প্রার্থী রাজপুত্র সাচিং প্রু জেরীর স্ত্রী মম চিং মারমা রাত-দিন তাদের স্বামীর পক্ষে প্রচারণা চালাচ্ছেন।

জেলা শহর ছড়িয়ে তারা প্রত্যন্ত এলাকায়ও ভোটারদের দুয়ারে দুয়ারে ভোট প্রার্থনা করছেন।

প্রতীক বরাদ্দের পর পাঁচবার নির্বাচিত সংসদ সদস্য প্রতিমন্ত্রী বীর বাহাদুরের পক্ষে প্রথম মাঠে নামেন তার স্ত্রী ড মেহ্লা প্রু মারমা।

বান্দরবান জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লার বোন মেলা প্রু দলীয় নেতা কর্মীদের সাথে নিয়ে রাত-দিন সমান তালে প্রচারণা চালাচ্ছেন।

সীমান্ত উপজেলা নাইক্ষংছড়ি থেকে শুরু করে থানছি ও জেলা শহরের বিভিন্ন এলাকায় ঘুরে বেড়াচ্ছেন। স্বামীর পক্ষে স্ত্রীরাও ভোটারদের দিচ্ছেন নানা প্রতিশ্রতি। শনিবার মেহ্লা প্রু শহরের কাছে সুয়ালকের বিভিন্ন জায়গায় প্রচারণা চালান। এর আগে শহরের উজানী পাড়ায় মহিলাদের নিয়ে সমাবেশ করেন।

বিভিন্ন গরীব দুস্থদের মাঝে শীতবন্ত্রও প্রদান করছেন মেহ্লা প্রু।

এদিকে প্রয়াত ১৩তম বোমাং রাজা ক্যজসাইন এর নাতনি ও ১৫ তম বোমাং রাজপুত্র অংশৈ প্রু চৌধুরীর ছেলে বিএনপির প্রার্থী সাচিং প্রু জেরীর ন্ত্রী মমচিং মারমাও নির্বাচনী প্রচারণার যুদ্ধে নিমেছেন। মহিলা দলের নেতা কর্মীদের সাথে নিয়ে প্রত্যন্ত এলাকা ঘুরে বেড়াচ্ছেন। ভোটারদের কাছে গিয়ে নানা প্রতিশ্রতিও দিচ্ছেন।

অন্যদিকে স্ত্রীরা প্রচারণার যুদ্ধে নামায় কিছুটা হলেও স্বস্তিতে আছেন প্রার্থী স্বামীরা। যেসব জায়গায় তারা যেতে পারছেন না সেসব জায়গায় ন্ত্রী, পুত্র ও পরিবারের সদস্যরা যাচ্ছেন। শুধু যে স্ত্রীরা প্রচারণায় অংশ নিচ্ছেন তা নয় প্রার্থীদের পুত্র সন্তান ও পরিবারের অন্য সদস্যরাও একইভাবে প্রচারণা চালাচ্ছেন।

আওয়ামী লীগের প্রার্থী বীর বাহাদুরের ছেলে ছাত্রলীগের কেন্দ্রীয় সদস্য রবীন বাহাদুরও তার নেতা-কর্মীদের নিয়ে প্রত্যন্ত এলাকায় যাচ্ছেন। স্ত্রীদের প্রচারণায় প্রার্থী স্বামীরা খুশি হলেও ভোটাররা বলছেন ভোটের আগেই যুদ্ধ শুরু হয়েছে স্ত্রীদের মাঝে।

এএসটি/