বিএনপি প্রার্থী মাহবুব উদ্দিন খোকন গুলিবিদ্ধ (ভিডিও)

ঢাকা, বুধবার, ১৯ জুন ২০১৯ | ৫ আষাঢ় ১৪২৬

বিএনপি প্রার্থী মাহবুব উদ্দিন খোকন গুলিবিদ্ধ (ভিডিও)

নোয়াখালী প্রতিনিধি ৭:৩৭ অপরাহ্ণ, ডিসেম্বর ১৫, ২০১৮

নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী একাংশ) আসনের সোনাইমুড়ী বাজারে আওয়ামী লীগ ও বিএনপি সংঘর্ষে বিএনপি প্রার্থী ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন গুলিবিদ্ধ হয়েছেন। এসময় উভয়পক্ষের অন্তত ২৬ জন আহত হয়েছেন। ৩টি মোটরসাইকেলে আগুন ও বেশ কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানে ভাঙচুর করা হয়েছে।

শনিবার বিকেল ৫টার দিকে সোনাইমুড়ী আনোয়ারা কমিউনিটি সেন্টারের সামনে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে নোয়াখালী-১ আসনে আওয়ামী লীগ প্রার্থী এইচ এম ইব্রাহিম ঢাকা থেকে চাষীরহাটে পৌঁছলে দলীয় নেতাকর্মীরা শোভাযাত্রা সহকারে তাকে তার বাড়িতে নিয়ে যায়।

বিকেলে সোনাইমুড়ী আনোয়ারা কমিউনিটি সেন্টার এলাকায় পথসভা করে বিএনপি প্রার্থী মাহবুব উদ্দিন খোকন। পথসভা চলাকালে দুর্বৃত্তরা তাতে হামলা চালায়। এতে উভয়পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় বাজারে ভাঙচুর করা হয়। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়েন্ত্রণে আনে।

সোনাইমুড়ী উপজেলা বিএনপির সভাপতি আনোয়ারুল হক কামাল অভিযোগ করে বলেন, পুলিশ ও আওয়ামী লীগের নেতাকর্মীরা একত্রিত হয়ে পথসভার পিছন থেকে হামলা ও গুলি চালায়। এসময় ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন গুলিবিদ্ধ হন। এছাড়া দলের অন্তত ২০জন নেতাকর্মী আহত হয়। ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বর্তমানে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি রয়েছেন।

নোয়াখালী জেনারেল হাসপাতাল সূত্র জানায়, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকেনের শরীরে শটগানের ছররা গুলি রয়েছে।

সোনাইমুড়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি মমিনুল ইসলাম বাকের বিএনপির অভিযোগ অস্বীকার করে জানান, বিকেল দলের নেতাকর্মীদের নিয়ে একটি অনুষ্ঠান থেকে ফিরছিলেন তারা। এসময় তারা সোনাইমুড়ী বাজারে পৌঁছলে বিএনপির ৫ শতাধিক নেতাকর্মী একত্রিত হয়ে তাদের ওপর হামলা চালিয়ে ৬ নেতাকর্মীকে পিটিয়ে জখম ও তিনটি মোটরসাইকেলে অগ্নিসংযোগ করে।

এবিষয়ে কথা বলতে সোনাইমুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল মজিদের নাম্বারের একাধিকবার কল দেওয়া হলেও তিনি কল কেটে দেন।

এসবি