আমির খসরুর নির্বাচনী প্রস্তাবককে তুলে নিয়ে গেছে ডিবি

ঢাকা, বুধবার, ১৯ জুন ২০১৯ | ৫ আষাঢ় ১৪২৬

আমির খসরুর নির্বাচনী প্রস্তাবককে তুলে নিয়ে গেছে ডিবি

চট্টগ্রাম ব্যুরো ১১:৩৫ অপরাহ্ণ, ডিসেম্বর ১২, ২০১৮

আমির খসরুর নির্বাচনী প্রস্তাবককে তুলে নিয়ে গেছে ডিবি

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও চট্টগ্রাম-১১ সংসদীয় আসনে বিএনপির প্রার্থী আমির খসরু মাহমুদ চৌধুরীর নির্বাচনী প্রস্তাবক মোহাম্মদ সেকান্দার আলমকে তুলে নিয়েগেছে নগর গোয়েন্দা পুলিশ। বুধবার সন্ধ্যা সোয়া ৬টার দিকে নগরের মেহেদীবাগের বাসভবনের সামনে থেকে তাকে তুলে নিয়ে যায় বলে সাংবাদিকদেরকে জানিয়েছেন আমির খসরু মাহমুদ চৌধুরী।

তবে এ প্রসঙ্গে জানতে চাইলে সিএমপির কোতোয়ালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মহসীন বলেন, গ্রেফতারের এমন খবর জানা নেই। তবে থানার পুলিশের একটি টিম বাহিরে আছে। থানায় ফিরলেই বিস্তারিত বলা যাবে।

এ বিষয়ে সিএমপির সহকারী কমিশনার (গোয়েন্দা) জাহাঙ্গীর আলম বলেন, খবর নিয়ে দেখছি। পরে জানানো যাবে।

আমির খসরু মাহমুদ চৌধুরীর নির্বাচনী প্রস্তাবক মোহাম্মদ সেকান্দর আলম চট্টগ্রাম মহানগরের ডবলমুরিং থানা বিএনপির সভাপতি ও দক্ষিণ আগ্রাবাদ ওয়ার্ডের সাবেক কাউন্সিলর।

সন্ধ্যা ৬টার দিকে আমির খসরুর নগরের মেহেদীবাগের বাসভবনে ব্রিটিশ প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক চলছিল বিএনপির। সে বৈঠক শেষ হয়রাত ৮টায়।

তখনই বিএনপির নেতাকর্মীরা আমির খসরুকে জানান, তার নির্বাচনী প্রস্তাবককে তুলে নিয়েগেছে পুলিশের একটি দল। খবরটি শুনেই বিস্ময় প্রকাশ করেন আমির খসরু মাহমুদ। তিনি উপস্থিত সাংবাদিকদের দৃষ্টি আকর্ষণ করে বলেন, শেষপর্যন্ত আমার নির্বাচনী প্রস্তাবককেই পুলিশ নিয়ে গেলো! দিস ইজ ইমপসিবল! এভাবে হলে তো আর নির্বাচন করার কোনো দরকার নেই।

আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, সেকান্দরের বিরুদ্ধে কোনো মামলা নেই। শুধুমাত্র নির্বাচনী প্রস্তাবকারী হওয়ায় তাকে ধরে নিয়ে গেছে। ওই সময় বিষয়টি সিইসিকে জানাতে অনুরোধ করেন বিএনপির নেতাকর্মীরা।

প্রতিউত্তোরে খসরু বলেন, সিইসিকে জানিয়ে কী হবে, উনি কী করবেন? ক্ষুদ্ধ হয়েই নেতাকর্মীদের বলেন এভাবে চলতে দেয়া যায় না। চলো আমরা থানায় যাব, থানায় গিয়ে বসে থাকবো।

রাত আটটার দিকে গ্রেফতার সেকান্দারের এক নিকট আত্মীয় জানান, সিএমপির কোতোয়ালী থানার দ্বিতীয়তলার একটি কক্ষে সেকান্দারকে আটকে রাখা হয়েছে। সেখানে স্বজনদের কয়েকজন গিয়ে তার সাথে দেখা করেছেন।

এআরই