৭ মার্চ ভাষণের স্বীকৃতি উদযাপনে শোভাযাত্রার রুট

ঢাকা, সোমবার, ২২ অক্টোবর ২০১৮ | ৭ কার্তিক ১৪২৫

৭ মার্চ ভাষণের স্বীকৃতি উদযাপনে শোভাযাত্রার রুট

পরিবর্তন প্রতিবেদক ৫:০২ অপরাহ্ণ, নভেম্বর ২৪, ২০১৭

৭ মার্চ ভাষণের স্বীকৃতি উদযাপনে শোভাযাত্রার রুট

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণ ইউনেস্কোর ঐতিহাসিক দলিলের স্বীকৃতি সরকারিভাবে উদযাপনের প্রস্তুতি নিয়েছে সরকার।এ উপলক্ষে শনিবার আনন্দ শোভাযাত্রা, সমাবেশসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হবে। 

আনন্দ শোভাযাত্রার জন্য শুক্রবার একটি রুট ম্যাপ দিয়েছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ট্রাফিক দক্ষিণ বিভাগ। জনসাধারণকে রুট ম্যাপটি দেখে চলাচল করে ট্রাফিক বিভাগকে সহযোগিতা করার অনুরোধ জানানো হয়েছে। 

ডিএমপি জানায়, বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর থেকে শুরু করে মিরপুর রোডের রাসেল স্কয়ার ক্রসিং হয়ে কলাবাগান দিয়ে সাইন্সল্যাবের বামে মোড় নিয়ে বাটা সিগন্যাল-কাঁটাবন ক্রসিং হয়ে শাহবাগে ডানে মোড় নিয়ে ছবিরহাট হয়ে সোহরাওয়ার্দী উদ্যান পর্যন্ত আনন্দ শোভাযাত্রার রুট ঠিক করা হয়েছে। 

বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর থেকে শোভাযাত্রাটি শুরু হবে শনিবার বেলা ১২টায় এবং তা শেষ হবে সোহরাওয়ার্দী উদ্যানে গিয়ে। এরপর বিকেল ৩টায় সংস্কৃতি মন্ত্রণালয়ের উদ্যোগে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ অনুষ্ঠিত হবে। সেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথির ভাষণ দেবেন।

সোহরাওয়ার্দী উদ্যানের ওই সমাবেশে প্রবেশ করা যাবে ছবির হাট (চারুকলার বিপরীতে), টিএসসি, বাংলা একাডেমীর বিপরীতের গেট, রমনা কালীমন্দির ও তিননেতার মাজারের গেট দিয়ে। 

পিএসএস/এএল