এটিএম বুথ থেকে টাকা লুট, মামলা

ঢাকা, রবিবার, ৮ ডিসেম্বর ২০১৯ | ২৩ অগ্রহায়ণ ১৪২৬

এটিএম বুথ থেকে টাকা লুট, মামলা

পরিবর্তন প্রতিবেদক ১২:৩৮ অপরাহ্ণ, নভেম্বর ২০, ২০১৯

এটিএম বুথ থেকে টাকা লুট, মামলা

কুমিল্লায় অভিনব কৌশলে পূবালী ব্যাংকের এটিএম বুথের যন্ত্রাংশ খুলে বুথ থেকে টাকা হাতিয়ে নেয়া হয়েছে। সিসিটিভি ফুটেজে দুইজন ব্যক্তিকে পৃথকভাবে এ কাজ করতে দেখা গেছে। তাদের গ্রেফতার করতে ছবি প্রকাশ করে সহায়তা করেছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ।

এদিকে টাকা লুটের ঘটনায় অজ্ঞাতদের আসামি করে মামলা করেছেন ব্যাংক কর্তৃপক্ষ।

পূবালী ব্যাংক লিমিটেডের কুমিল্লা প্রধান শাখার ম্যানেজার এজিএম মইনুল ইসলাম মঙ্গলবার সন্ধ্যায় মামলাটি দায়ের করেন।

কুমিল্লা কোতোয়ালী মডেল থানার ওসি মো. আনোয়ারুল হক জানান, গত সোমবার কুমিল্লা নগরীর কান্দিপাড়ের পূবালী ব্যাংকের এটিএম বুথ থেকে ৩ লাখ ৩০ হাজার টাকা চুরি হয়েছে বলে লিখিত অভিযোগ করেছে ব্যাংক কর্তৃপক্ষ।

তিনি বলেন, আমরা বিষয়টি খতিয়ে দেখছি। সিসিটিভির ফুটেজ সংগ্রহ করেছি।

জানা যায়, কান্দিপাড়ের পূবালী ব্যাংকের এটিএম বুথ থেকে গত ১৬ নভেম্বর সন্ধ্যায় ৬টা ৫ থেকে ৬টা ১৯ মিনিট এবং ৬টা ৩৫ থেকে ৬টা ৪৫ মিনিট পর্যন্ত দুই দফায় মোট তিন লাখ ৩০ হাজার টাকা তুলে নেয় প্রতারক চক্র। দুই দফায় মোট ২৫ মিনিটে প্রতিটি ট্রানজেকশনে ২০ হাজার টাকা উঠিয়ে নেয় তারা।

এটিএম বুথের সিসিটিভি ফুটেজে দেখা যায়, ওই সময় কালো-লাল রংয়ের ফুল হাতা শার্ট এবং কালো ফ্রেমের চশমা পরিহিত এক যুবক এসব টাকা উত্তোলন করেন।

এদিকে সিসিটিভি ফুটেজে ধরা পড়া ওই দুই প্রতারকের ছবি প্রকাশ করে তাদের গ্রেফতারে সহায়তা চেয়ে সংবাদ প্রকাশ করেছে ঢাকা মহানগর পুলিশের নিজস্ব ওয়েবসাইট ডিএমপি নিউজ।

ওই সংবাদে বলা হয়- ছবিতে প্রদর্শিত ব্যক্তিদ্বয়কে খুঁজছে পুলিশ। ঘটনার রহস্য উদঘাটনের স্বার্থে এটিএম বুথ থেকে টাকা হাতিয়ে নেওয়া এই সকল অপরাধীদের পরিচয় জানা আবশ্যক।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ এর গোয়েন্দা পূর্ব বিভাগ সূত্রে জানা যায় গত ১৭ নভেম্বর, ২০১৯ তারিখে কুমিল্লার পূবালী ব্যাংকের এটিএম বুথ হতে অর্থ খোয়া যায়। এটিএম বুথ থেকে সংগৃহীত সিটিটিভি ফুটেজে দেখা যায় ছবিতে প্রদর্শিত ব্যক্তিদ্বয় অভিনব কৌশলে এটিএম বুথের যন্ত্রাংশ খুলে বুথ থেকে টাকা হাতিয়ে নিচ্ছেন।

চিত্র/ভিডিও ফুটেজে প্রদর্শিত ব্যক্তিদ্বয়ের নাম, ঠিকানা, পেশা ইত্যাদি সম্পর্কে জ্ঞাত থাকলে ০১৭১৩৩৯৮৫৯৬ (এডিসি, ডিবি, খিলগাঁও জোনাল টিম) নাম্বারে অবহিত করতে বিশেষভাবে অনুরোধ করা হলো।

পিএসএস/এসবি

 

রাজধানী: আরও পড়ুন

আরও