ঘূর্ণিঝড় বুলবুল: সদরঘাট থেকে নৌযান চলাচল বন্ধ (ভিডিও)

ঢাকা, বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ | ২৯ কার্তিক ১৪২৬

ঘূর্ণিঝড় বুলবুল: সদরঘাট থেকে নৌযান চলাচল বন্ধ (ভিডিও)

পরিবর্তন প্রতিবেদক ১১:১৪ পূর্বাহ্ণ, নভেম্বর ০৯, ২০১৯

ঘূর্ণিঝড় ‘বুলবুল’-এর আশঙ্কায় ঢাকা সদরঘাট লঞ্চ টার্মিনাল থেকে সব ধরনের যাত্রীবাহী নৌযান চলাচল বন্ধ রয়েছে। শুক্রবার সন্ধ্যা থেকে বন্ধ রয়েছে নৌ যান চলাচল। শনিবার সকাল ১১ টা পর্যন্ত ঘাট থেকে কোন নৌযান ছেড়ে যায় নি।

বিআইডব্লিউটি’র নৌ-নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের যুগ্ম পরিচালক আলমগীর কবির বলেন, শুক্রবার সন্ধ্যা ৭টা থেকে সব ধরনের নৌযান চলাচল বন্ধ করা হয়েছে। আবহাওয়া পরিস্থিতির উন্নতি না হওয়া পর্যন্ত সমুদ্র উপকূলে সব ধরনের লঞ্চ চলাচল বন্ধ থাকবে।

সদরঘাট লঞ্চ টার্মিনাল ঘুরে দেখা যায়, ঘূর্ণিঝড় বুলবুলের আশঙ্কায় সকাল ১১ টা পর্যন্ত সদরঘাট থেকে কোনো দূরপাল্লার লঞ্চ ছেড়ে যায়নি। ঘাটে লাঞ্চগুলো অলস দাঁড়িয়ে আছে।

অতি প্রবল ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে মোংলা ও পায়রা সমুদ্রবন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত দেখাতে বলা হয়েছে। এ ছাড়া চট্টগ্রাম ৯ ও কক্সবাজারে ৪ নম্বর সংকেত দেখাতে বলা হয়েছে।

আবহাওয়া দপ্তরের বিশেষ বুলেটিনে বলা হয়েছে, ঘূর্ণিঝড়টি শনিবার সন্ধ্যা থেকে মধ্যরাতের মধ্যে সুন্দরবনের কাছ দিয়ে পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের খুলনা উপকূল অতিক্রম করতে পারে। এর প্রভাবে শনিবার সকাল থেকেই দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি হতে পারে।

বুলবুলের প্রভাবে শুক্রবার সকাল থেকে সারা দেশে বৈরি আবহাওয়া বিরাজ করায় নৌযান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।

ওজি/জেডএস
আরও পড়ুন...
ঘূর্ণিঝড় বুলবুল: সারাদেশে নৌ চলাচল বন্ধ
ঘূর্ণিঝড় বুলবুল: মোংলায় ৭ নম্বর সতর্ক সংকেত
আইলার চেয়ে শক্তিশালী হয়ে আসছে বুলবুল
ঘূর্ণিঝড় বুলবুল মোকাবেলায় সাতক্ষীরায় ২৭০ আশ্রয়কেন্দ্র
খুলনায় ‘বুলবুল’ মোকাবিলায় প্রস্তুত ৩৩৮ সাইক্লোন শেল্টার

 

রাজধানী: আরও পড়ুন

আরও