যৌন হয়রানির অভিযোগ তোলায় চাকরিচ্যুত ব্যাংক কর্মকর্তা

ঢাকা, মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯ | ৫ অগ্রহায়ণ ১৪২৬

যৌন হয়রানির অভিযোগ তোলায় চাকরিচ্যুত ব্যাংক কর্মকর্তা

পরিবর্তন প্রতিবেদক ১০:২২ অপরাহ্ণ, অক্টোবর ১৯, ২০১৯

যৌন হয়রানির অভিযোগ তোলায় চাকরিচ্যুত ব্যাংক কর্মকর্তা

যৌন হয়রানির অভিযোগ তোলায় চাকুরিচ্যুতির শিকার হয়ে সংবাদ সম্মেলন করেছে ব্যাংকের সাবেক এক নারী কর্মকর্তা। মনিরা সুলতানা পপি নামের এই নারী সিটি ব্যাংক লিমিটেডের সাবেক এসিসটেন্ট ভাইস প্রেসিডেন্ট ও সিনিয়র ম্যানেজার।

তিনি ব্যাংকটির খোদ ম্যানেজিং ডাইরেক্টর (এমডি) মাসরুর আরেফিনের বিরুদ্ধে এ অভিযোগ তোলে।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, আমি ব্যাংকটিতে চাকুরি করাকালীন সময়ে আমাকে যৌন হয়রানি করা হয়েছে। এমনকি সামাজিক যোগাযোগ মাধ্যমে মানহানিকর ও আপত্তিকর ছবি প্রকাশ করেছে এমনকি তিনি (এমডি) আমাকে প্রাণ নাশের হুমকি দিচ্ছেন।

শনিবার রাজধানীর ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন অব বাংলাদেশের (ক্র্যাব) এর কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, আমি ব্যাংকে চাকুরী করাকালীন সময়ে এমডিসহ উর্ধ্বতন কর্মকর্তারা আমাকে যৌন হয়রানি করেছে। এর প্রতিবাদ করায় আমাকে চাকুরিচ্যুত করা হয়। পরবর্তীতে বিভিন্ন সময় তারা আমাকে প্রাণ নাশের হুমকিও প্রদান করে। এমনকি আমি এ বিষয়ে মামলা করলে মোটা অংকের অর্থ দ্বারা মামলার তদন্ত কাজে প্রভাবিত করার চেষ্টা করে।

তিনি বলেন, আমি মামলা করার পর বিভিন্নভাবে হয়রানির সম্মুখীন হই। আমাকে চাকুরীচ্যুত করার পর আমার প্রাপ্য টাকা পয়সা না দিয়ে উল্টা আমার কাছে ব্যাংক পাওনা দাবী করে।

তিনি বলেন, দি সিটি ব্যাংক লিমিটেড এর এমডি মাসরুর আরেফিন দ্বারা নানাভাবে শারিরিক নির্যাতনের শিকার হয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে বিচারের প্রত্যাশা করলেও আমি কোন সুরাহা পাইনি।

এসএস 

 

রাজধানী: আরও পড়ুন

আরও