‘আগারগাঁওয়ে ১০ কিলোমিটার সাইকেল লেনের কাজ চলছে’

ঢাকা, মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯ | ৫ অগ্রহায়ণ ১৪২৬

‘আগারগাঁওয়ে ১০ কিলোমিটার সাইকেল লেনের কাজ চলছে’

পরিবর্তন প্রতিবেদক ৫:২৯ অপরাহ্ণ, অক্টোবর ১৮, ২০১৯

‘আগারগাঁওয়ে ১০ কিলোমিটার সাইকেল লেনের কাজ চলছে’

তরুণ প্রজন্মকে মোবাইল অ্যাপসের আসক্তি থেকে বের হয়ে খেলাধূলা ও সাইক্লিং বা ম্যারাথনে আকৃষ্ট করতে রাজধানীর আগারগাঁও এলাকায় ১০ কিলোমিটার এক্সক্লুসিভ সাইকেল লেন তৈরি করা হচ্ছে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

শুক্রবার ডিএনসিসি, জেসিআই এবং স্পোর্টিয়ার যৌথ উদ্যোগে রাজধানীর হাতিরঝিল এলাকায় মাদকবিরোধী ম্যারাথন দৌঁড় প্রতিযোগিতা অনুষ্ঠানে মেয়র এ ঘোষণা দেন।

মেয়র বলেন, সাইক্লিংয়ের আলাদা জায়গার জন্য আগারগাঁও এলাকায় এক্সক্লুসিভ সাইকেল লেন নির্মাণের কাজ চলছে। সেখানে সাইকেল ভাড়া পাওয়ারও ব্যবস্থা থাকবে। যেন সবাই সাইক্লিংয়ে আকৃষ্ট হয়।

তিনি বলেন, তরুণ প্রজন্মকে মোবাইল অ্যাপসের আসক্তি থেকে বের হয়ে এসে মাঠে থাকতে হবে, খেলাধূলা করতে হবে। সাইক্লিং করতে হবে বা ম্যারাথনের আয়োজন করতে হবে। উত্তরার রাস্তাঘাট অনেক বড় ও প্রশস্ত, কিন্তু সেখানে ফুটপাত ও রাস্তা দখল হয়ে যাচ্ছে। তরুণ প্রজন্মকে ম্যারাথনের মতো এরকম আরও কর্মসূচির আয়োজন করতে এগিয়ে আসা উচিৎ বলে মনে করেন তিনি।

হাতিরঝিল অ্যাম্ফিথিয়েটারের সামনে থেকে মাদকের বিরুদ্ধে সচেতনতা গড়ে তোলার জন্য জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল আয়োজিত ৫ কিলোমিটার দীর্ঘ রান ফর ব্রেকিং ড্রাগস' শিরোনামের ম্যারাথন দৌড়ে প্রায় ৪০০ দৌড়বিদ অংশ নেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- এফবিসিসিআই আমজাদ হোসেন, জেসিআই ন্যাশনাল প্রেসিডেন্ট ইরফান ইসলাম, ভাইস প্রেসিডেন্ট সামির ওবায়েদ, নুসরাত করিম তনিমা প্রমুখ।

এমকে/এসবি

 

রাজধানী: আরও পড়ুন

আরও