রাজধানীতে নব্য জেএমবি’র ৩ সদস্য গ্রেফতার

ঢাকা, বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ | ২৯ কার্তিক ১৪২৬

রাজধানীতে নব্য জেএমবি’র ৩ সদস্য গ্রেফতার

পরিবর্তন প্রতিবেদক ১:২৫ অপরাহ্ণ, অক্টোবর ১৭, ২০১৯

রাজধানীতে নব্য জেএমবি’র ৩ সদস্য গ্রেফতার

রাজধানীর গাবতলী এলাকা থেকে নব্য জেএমবি’র তিন সদস্যকে গ্রেফতার করেছে ডিএমপি’র কাউন্টার টেরোরিজম বিভাগ। গোপন তথ্যের ভিত্তিতে গাবতলী বাসস্ট্যান্ড এলাকায় অভিযান চালিয়ে বুধবার রাতে তাদেরকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন ডিএমপি’র মিডিয়া এণ্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-পুলিশ কমিশনার মো. মাসুদুর রহমান।

গ্রেফতারকৃতরা হলেন- মো. আব্দুল্লাহ (২৪), সফিকুল ইসলাম ওরফে মোল্লাজী (৩৮) ও মোস্তফা হোসেন আরিফ (২৫)।

কাউন্টার টেরোরিজম বিভাগ সূত্রে জানা যায়, উওরবঙ্গের একটি জেলা হতে বাসযোগে নিষিদ্ধ ঘোষিত সন্ত্রাসী সংগঠন নব্য জেএমবির কয়েকজন সদস্য সরকার ও রাষ্ট্রবিরোধী পরিকল্পনা করার জন্য ঢাকায় আসছেন, এমন গোয়েন্দা তথ্য পেয়ে কাউন্টার টেরোরিজম বিভাগ গাবতলী বাসস্ট্যান্ড এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করে।

কাউন্টার টেরোরিজম বিভাগ আরো জানায়, গ্রেফতারকৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে প্রত্যেকেই পুরাতন জেএমবির সদস্য ছিলেন। গুলশান হলি আর্টিজান মামলাসহ একাধিক মামলার আসামি সোহেল মাহফুজের মাধ্যমে তারা নব্য জেএমবির দীক্ষা লাভ করেন। তাদের মোবাইল ফোনে বিভিন্ন এ্যাপস ও Protective Text ব্যবহার করে বিভিন্ন মাধ্যমে নব্য জেএমবি ও বিভিন্ন আন্তর্জাতিক সন্ত্রাসী সংগঠনের সদস্যদের সাথে যোগাযোগ রক্ষা করে আসছিলেন।

বর্তমানে বাংলাদেশে নব্য জেএমবির সদস্য হয়ে সংগঠনের সকল সদস্যদের সাথে যোগাযোগ স্থাপন, নব্য জেএমবির সদস্যদের একত্রিত করে বাংলাদেশে খিলাফত রাষ্ট্র প্রতিষ্ঠা করার পরিকল্পনা করছিলেন বলে জানিয়েছে পুলিশ।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে দারুস সালাম থানায় সন্ত্রাস বিরোধী আইনে মামলা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানয় পুলিশ।

এমকে/পিএসএস

 

রাজধানী: আরও পড়ুন

আরও