শামীমের বিরুদ্ধে ৩ মামলা

ঢাকা, বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ | ২৯ কার্তিক ১৪২৬

শামীমের বিরুদ্ধে ৩ মামলা

পরিবর্তন প্রতিবেদক ৪:৩১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২১, ২০১৯

শামীমের বিরুদ্ধে ৩ মামলা

জি কে বি অ্যান্ড কোম্পানি প্রাইভেট লিমিটেডের মালিক ও যুবলীগ নেতা এম গোলাম কিবরিয়া শামীম এবং তার সাত দেহরক্ষীকে গুলশান থানায় হস্তান্তর করেছে র‌্যাব।

শনিবার বিকাল ৩টার দিকে তাদের গুলশান থানায় হস্তান্তর করা হয়। তাদের বিরুদ্ধে অস্ত্র-মাদক ও মানি লন্ডারিং আইনে তিনটি মামলা হয়েছে বলে পরিবর্তন ডটকমকে জানিয়েছেন গুলশান থানার ডিউটি অফিসার উপপরিদর্শক (এসআই) মো. সাদেক।

এর আগে শুক্রবার দুপুরে রাজধানীর নিকেতনে শামীমের অফিসে অভিযান চালিয়ে অস্ত্র, নগদ ১ কোটি ৮০ লাখ টাকা, ১৬৫ কোটি টাকার এফডিআর চেক এবং মাদকসহ শামীম ও তার সাত দেহরক্ষীকে গ্রেফতার করে র‌্যাব।

শামীমকে গ্রেফতারের বিষয়ে র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল সারওয়ার বিন কাশেম বলেন, সুনির্দিষ্ট চাঁদাবাজি ও টেন্ডারবাজির অভিযোগের ভিত্তিতে প্রথমে আমরা শামীমের বাসা ঘেরাও করি। সেখান থেকে তার সাতজন দেহরক্ষীকে আটক এবং অস্ত্র, শটগান ও গুলি উদ্ধার করা হয়। এর পর শামীমকে সঙ্গে নিয়ে আমরা তার অফিসে তল্লাশি চালাই। অভিযানে ১৬৫ কোটি টাকার বেশি এফডিআর চেক পাওয়া যায়। এর মধ্যে ১৪০ কোটি টাকার এফডিআর তার মায়ের নামে, বাকি ২৫ কোটি টাকা তার নামে। এ ছাড়া উদ্ধার হওয়া এক কোটি ৮০ লাখ টাকার মধ্যে নগদ অর্থ ও মার্কিন ডলার পাওয়া গেছে।

নিয়ম অনুযায়ী, ব্যবসা প্রতিষ্ঠান না থাকলে কোনো এফডিআর থাকার নিয়ম নেই, অথচ অধিকাংশ এফডিআরই শামীমের মায়ের নামে রয়েছে। এসব কারণে শামীমকে গ্রেফতার করা হয়েছে। সার্বিক বিষয়গুলো তদন্ত সাপেক্ষে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান র‌্যাবের মিডিয়া উইংয়ের পরিচালক।

অন্যদিকে, র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম বলেন, শামীম আর তার মায়ের নামে এফডিআরের যে অর্থ পাওয়া গেছে, সেগুলো কোনো অবৈধ উৎস থেকে এসেছে বলে আমাদের কাছে তথ্য রয়েছে। এ বিষয়ে তদন্ত করে মানি লন্ডারিংয়ের আইনে মামলা করা হবে।

তিনি আরো বলেন, আইন-শৃঙ্খলা বাহিনী কোনো সুনির্দিষ্ট অভিযোগ ছাড়া অভিযান পরিচালনা করে না। তার অস্ত্রের লাইসেন্স থাকলেও সেটির অবৈধ ব্যবহারের অভিযোগ ছিল আমাদের কাছে। এখন আইন অনুযায়ী তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। আর যদি তিনি নির্দোষ প্রমাণিত হন, তাহলে ছাড়া পাবেন।

পিএসএস/এসবি

আরও পড়ুন...
কে এই শামীম
যুবলীগ নেতা শামীম আটক
শামীমের টাকার উৎস অবৈধ
শামীমের কার্যালয়ে কোটি কোটি টাকা, অস্ত্র ও মদ

 

রাজধানী: আরও পড়ুন

আরও