যুবলীগ নেতা শামীম আটক

ঢাকা, সোমবার, ১৪ অক্টোবর ২০১৯ | ২৯ আশ্বিন ১৪২৬

যুবলীগ নেতা শামীম আটক

পরিবর্তন প্রতিবেদক ৩:১৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২০, ২০১৯

যুবলীগ নেতা শামীম আটক

বিপুল অংকের টাকা ও অস্ত্রসহ যুবলীগের কেন্দ্রীয় প্রভাবশালী  নেতা জি কে শামীমকে আটক করেছে র‌্যাব। শুক্রবার দুপুরে গুলশানের নিকেতনের অফিস থেকে তাকে আটক করা হয়। এছাড়া তার ৬ বডিগার্ডকে আটক করেছে র‌্যাব।

র‌্যাবের একটি সূত্র জানিয়েছে, অভিযান চলাকালীন সময়ে দুপুর ২টার পর যুবলীগ নেতা শামীমকে আটক করা হয়। তাকে আটক করলেও বিস্তারিত তথ্যের জন্য জিকে বিল্ডার্সের কার্যালয়ে অভিযান চলছে।

এদিকে বিকাল পৌনে ৩টার দিকে র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক এএসপি মিজানুর রহমান পরিবর্তন ডটকমকে বলেন, শামীমকে আটক করা হয়ে কিনা তা এখনই বলা যাচ্ছে না, অভিযান শেষ হলে বলা যাবে।

জানা গেছে, যুবলীগের ঢাকা দক্ষিণের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদের স্বীকারোক্তিতে বিভিন্ন অবৈধ কাজের সঙ্গে জড়িতদের মধ্যে জি কে শামীমের নাম উঠে আসে। এজন্য তাকে আটক করা হয়।

এরআগে শুক্রবার বেলা সাড়ে ১২টার দিকে নিকেতনে ৫ নম্বর সড়কের ১৪৪ নম্বর ভবনে শামীমের অফিস জিকে বিল্ডার্সে অভিযান শুরু করে র‌্যাব।

শামীম যুবলীগের কেন্দ্রীয় কমিটির সমবায় বিষয়ক সম্পাদক। তিনি মূলত ঠিকাদার হিসেবেই পরিচিত।

রাজধানীর সবুজবাগ, বাসাবো, মতিঝিলসহ বিভিন্ন এলাকায় শামীম ঠিকাদারি কাজ করে থাকেন। শুধু তাই নয় গণপূর্ত ভবনের বেশি ভাগ ঠিকাদারি কাজ তিনিই করেন।

বিএনপি ক্ষমতায় থাকাকালে শামীম যুবদলের রাজনীতিতে যুক্ত ছিলেন বলে জানা যায়। ওই সময় তিনি বিএনপি নেতাদের সমর্থনপুষ্ট হিসেবে গণপূর্ত ভবনের ঠিকাদারির নিয়ন্ত্রণে নেন। যুবদলের সহসম্পাদকের পদেও ছিলেন তিনি।

পরে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এলে যুবলীগের রাজনীতিতে সক্রিয় হয়ে ওঠেন শামীম।

পিএসএস/এফএ

 

রাজধানী: আরও পড়ুন

আরও