ঢাকার ২৩২ পূজা মণ্ডপে নিশ্ছিদ্র নিরাপত্তা দিবে ডিএমপি

ঢাকা, রবিবার, ২০ অক্টোবর ২০১৯ | ৪ কার্তিক ১৪২৬

ঢাকার ২৩২ পূজা মণ্ডপে নিশ্ছিদ্র নিরাপত্তা দিবে ডিএমপি

পরিবর্তন প্রতিবেদক ৭:২৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৯, ২০১৯

ঢাকার ২৩২ পূজা মণ্ডপে নিশ্ছিদ্র নিরাপত্তা দিবে ডিএমপি

আর মাত্র ১৫ দিন পরই শুরু হবে বাঙালি হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা। সুষ্ঠুভাবে দুর্গোৎসব সম্পন্ন করতে এরই মধ্যে তৎপরতা শুরু করেছে আয়োজক আর আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

এবার সারা দেশের ৩১ হাজার ১০০টি মণ্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। আর ঢাকায় ২৩২টি পূজা মণ্ডপে উদযাপিত হবে এই উৎসব। রাজধানীর এসব মণ্ডপের নিশ্ছিদ্র নিরাপত্তা দিতে সকল ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

বৃহস্পতিবার বিকালে ডিএমপি সদর দপ্তরে দুর্গাপূজা উপলক্ষে আইন-শৃঙ্খলা ও ট্রাফিক ব্যবস্থাপনা সংক্রান্ত সভায় ডিএমপি কমিশনার মোহাম্মদ শফিকুল ইসলাম এই তথ্য জানান।

কমিশনার বলেন, যে কোন জাতীয় ও আন্তর্জাতিক উৎসবে নিরাপত্তা দেয়ার জন্য ডিএমপির সব রকম সক্ষমতা রয়েছে। দুর্গাপূজায়ও রাজধানীতে নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত করা হবে। এবার পূজা মণ্ডপগুলোতে মেলা থাকবে, তবে তা নিয়ন্ত্রণে রাখা হবে।

তিনি আরো বলেন, মানুষের ভোগান্তি সৃষ্টি হয় এমন কিছু করা যাবে না। পরিত্যক্ত অবস্থায় কোথাও কোন বস্তু পড়ে থাকতে দেখলে তার কাছে কেউ যাবেন না, স্পর্শ করবেন না। পুলিশকে সেই বস্তু সম্পর্কে খবর দিন। আমরা যারা নিরাপত্তায় থাকবো তারা এ বিষয়ে নজর রাখবো।

শহিদুল ইসলাম বলেন, ঢাকার বড় পূজা মণ্ডপগুলোতে প্রতিদিন সুইপিং করা হবে। মণ্ডপগুলোর প্রবেশ ও বাহিরের গেইট দূরে করলে ভাল হয়। অত্যন্ত আনন্দঘন পরিবেশে ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে দুর্গাপূজা উদযাপন হবে। আমরা আপনাদের পাশে আছি।

সভায় জানানো হয়, আগামী ২৮ সেপ্টেম্বর শনিবার মহালয়ার মধ্য দিয়ে শুরু হবে শারদীয় দুর্গোৎসবের আনুষ্ঠানিকতা। ৪ অক্টোবর শুক্রবার ষষ্ঠীতে পূজা শুরু হবে এবং মঙ্গলবার ৮ অক্টোবর বিজয়া দশমীর মধ্য দিয়ে এ উৎসব শেষ হবে।

পিএসএস/এসবি

 

রাজধানী: আরও পড়ুন

আরও