ফুটপাত দখলকারীদের হুঁশিয়ার করলেন উত্তরের মেয়র

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯ | ২ কার্তিক ১৪২৬

ফুটপাত দখলকারীদের হুঁশিয়ার করলেন উত্তরের মেয়র

পরিবর্তন প্রতিবেদক ৭:২৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৭, ২০১৯

ফুটপাত দখলকারীদের হুঁশিয়ার করলেন উত্তরের মেয়র

ফুটপাতে কোন স্থাপনা থাকবে না বলে জানিয়ে দিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

তিনি বলেন, ফুটপাত পথচারীদের জন্য আর রাস্তা গাড়ির জন্য। তাই ফুটপাতে কোনো ধরনের স্থাপনা থাকবে না। সড়ক ও ফুটপাত অবৈধ দখলমুক্ত করতে ডিএনসিসি ও ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) যৌথভাবে অভিযানে নামবে।

মঙ্গলবার নগর ভবনে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। এ সময় আগামী ২২ সেপ্টেম্বর থেকে ডিএনসিসি এলাকার সব ফুটপাত অবৈধ দখলমুক্ত করতে এই অভিযান শুরু হবে বলেও জানান মেয়র।

ফুটপাত দখল নিয়ে দুই পক্ষের একে অপরকে দোষারোপ দু:খজনক জানিয়ে আতিকুল ইসলাম বলেন, আমরা ফুটপাত থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ করলে আবার তা দখল হয়ে যায়। এজন্য কাউন্সিলররা পুলিশকে আর পুলিশ কাউন্সিলরদের দোষ দেন। এটা দু:খজনক। রাস্তা নিয়ে কেউ বাণিজ্য করবেন না।

অবৈধ দখলকারীদের হুঁশিয়ার করে দিয়ে উত্তরের মেয়র বলেন, ফুটপাতে অনেকে রাজনৈতিক অফিস বানিয়েছেন, দোকান, অফিস, হোটেল নির্মাণ করা হয়েছে। যারা এগুলো করেছেন, তারা নিজেরাই সরিয়ে ফেলুন। ডিএমপি কমিশনার আর আমি যদি এক থাকি, তাহলে কেউ দখল করতে পারবেন না।

আতিকুল ইসলাম জানান, আগামী ২২ সেপ্টেম্বর ডিএনসিসির উত্তরা অঞ্চল (অঞ্চল-১) থেকে ফুটপাতে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু হবে। অঞ্চল-১ এর সড়ক ও ফুটপাত থেকে অবৈধ স্থাপনাগুলো উচ্ছেদ কার্যক্রম শেষ হওয়ার পরে অন্যান্য অঞ্চলেও অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু হবে।

সভায় ডিএমপি কমিশনার শফিকুল ইসলাম, ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল হাই, সংসদ সদস্য আকবর হোসেন ফারুক পাঠান ও ইলিয়াস উদ্দিন মোল্লা, ডিএমপির অতিরিক্ত কমিশনার (ট্রাফিক বিভাগ) মফিজ উদ্দিন আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

ওএস/পিএসএস

 

রাজধানী: আরও পড়ুন

আরও