দু'শ বাড়ি থেকে মোটরসাইকেল চুরি করেছে ওরা!

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯ | ২ কার্তিক ১৪২৬

দু'শ বাড়ি থেকে মোটরসাইকেল চুরি করেছে ওরা!

পরিবর্তন প্রতিবেদক ৮:৫২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৫, ২০১৯

দু'শ বাড়ি থেকে মোটরসাইকেল চুরি করেছে ওরা!

গভীর রাতে ঢাকা শহরের বাসা-বাড়ি থেকে তালা ভেঙ্গে মোটরসাইকেল চুরি করে দেশের বিভিন্ন প্রান্তে বিক্রি করতো চক্রটি। এখন পর্যন্ত তারা রাজধানীর প্রায় ২০০ টি বাসার তালা ভেঙ্গে মোটর সাইকেল চুরি করেছে।

ঢাকা ও চাঁদপুর জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে সংঘবদ্ধ এই মোটরসাইকেল চোর চক্রের ৯ সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের উত্তর বিভাগ। রোববার ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগ থেকে এ তথ্য জানানো হয়।

গ্রেফতাররা হলেন- জয়নাল হাওলাদার (৫৫), মোঃ সুমন (৩৯), মোঃ রুবেল (২৯), মোঃ ওয়াজেদ আলী (৫৫), মোঃ রবিউল ওরফে রবু (৫৫), মোঃ আব্দুল খালেক ওরফে খালিদ (৪৮), মোঃ গোলাম মোস্তফা  সোহেল (৪২), শিমুল দেবনাথ (৩৫) ও মোঃ নিজাম উদ্দিন (৩৫)। তাদের কাছ থেকে একটি সিএনজি ও ৮টি চুরি করা মোটরসাইকেল উদ্ধার করা হয়।

ডিএমপি জানায়, সংঘবদ্ধ মোটরসাইকেল চোর চক্রের সদস্যদের গ্রেফতার করতে গোয়েন্দা তথ্য ও প্রযুক্তির সহায়তার ভিত্তিতে গত শুক্রবার অভিযান চালায় ডিবি উত্তর বিভাগের গাড়ী চুরি প্রতিরোধ ও উদ্ধার টিম।অভিযানে ঢাকা ও চাঁদপুর জেলার বিভিন্ন স্থান থেকে তাদের গ্রেফতার করা হয়।

এ সময় গ্রেফতারদের কাছে তালা ভাঙ্গার জন্য কলম আকৃতির দুইটি লোহার দন্ড উদ্ধার করা হয়। এই লোহার সূচালো দন্ড দিয়েই চক্রটি  যেকোন তালা কৌশলে ভেঙ্গে ফেলতো।

ডিএমপির মিডিয়ার উপ-কমিশনার মাসুদুর রহমান জানান,  গ্রেফতাররা প্রাথমিক জিজ্ঞাসাবাদে এখন পর্যন্ত প্রায় ২০০ টি বাসার তালা ভেঙ্গে মোটর সাইকেল চুরি করার কথা স্বীকার করেছে। তারা গভীর রাতে টার্গেট করে বাসা-বাড়ি থেকে তালা ভেঙে মোটরসাইকেল চুরি করতো, পরে সেগুলো অন্য কোথাও নিয়ে গিয়ে বিক্রি করে দিত।তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হয়েছে।

পিএসএস

 

রাজধানী: আরও পড়ুন

আরও