বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ডিএমপি’র নতুন কমিশনারের শ্রদ্ধা

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯ | ২ কার্তিক ১৪২৬

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ডিএমপি’র নতুন কমিশনারের শ্রদ্ধা

পরিবর্তন প্রতিবেদক: ১২:৫৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৪, ২০১৯

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ডিএমপি’র নতুন কমিশনারের শ্রদ্ধা

ঢাকা মেট্রোপলিটন পুলিশের নবনিযুক্ত কমিশনার শফিকুল ইসলাম নিজের প্রথম কর্মদিবসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেছেন।

শনিবার সকালে রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে তিনি।

শ্রদ্ধা নিবেদন শেষে ডিএমপি কমিশনার বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন করেন এবং জাদুঘরে রক্ষিত পরিদর্শন বইয়ে স্বাক্ষর করেন।

পরে রাজারবাগ পুলিশ স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে মহান মুক্তিযুদ্ধে শহীদ পুলিশ সদস্যদের স্মৃতির প্রতি সম্মান জানান কমিশনার।

এ সময় ঢাকা মেট্রোপলিটন পুলিশের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা  উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ডিএমপির নতুন কমিশনার হিসেবে শুক্রবার দায়িত্বভার গ্রহণ করেন মো. শফিকুল ইসলাম। তিনি বিদায়ী কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া’র স্থলাভিষিক্ত হন।

গত ২৮ আগস্ট স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ শফিকুল ইসলামকে ডিএমপির কমিশনার হিসেবে বদলি করে প্রজ্ঞাপন জারি করে।

তিনি এর আগে পুলিশের সিআইডির অতিরিক্ত আইজিপি হিসেবে দায়িত্ব পালন করেন। ১৯৮৯ সালে অষ্টম বিসিএস (পুলিশ) ক্যাডারে সহকারী পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশে যোগ দেন তিনি।

চাকরি জীবনে শফিকুল ইসলাম পুলিশ সুপার হিসেবে নারায়ণগঞ্জ, পটুয়াখালী, সুনামগঞ্জ ও কুমিল্লা জেলায় দায়িত্ব পালন করেন।

এছাড়াও পুলিশ কমিশনার চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ, ডিআইজি চট্টগ্রাম রেঞ্জ, ডিআইজি ঢাকা রেঞ্জ, এন্টি টেররিজমের প্রধান (অ্যাডিশনাল আইজিপি), অ্যাডিশনাল আইজিপি (এইচআরএম) পুলিশ হেডকোয়ার্টার্স ও অ্যাডিশনাল আইজিপি সিআইডি হিসেবে দক্ষতা ও সাফল্যের সাথে দায়িত্ব পালন করেছেন।

ডিএমপির ৩৪তম কমিশনার শফিকুল ইসলাম কর্মজীবনে তার পেশাদারিত্ব ও দক্ষতার জন্য একাধিকবার বাংলাদেশ পুলিশ মেডেল (বিপিএম) পদকে ভূষিত হন।

শফিকুল ইসলাম চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা থানার এক মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৮৬ সালে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে বিএসসি (সম্মান) ডিগ্রি লাভ করেন।

বিদায়ী কমিশনার মো. আছাদুজ্জামান মিয়াকে মন্ত্রিপরিষদ বিভাগের অধীন ‘জাতীয় নিরাপত্তা সংক্রান্ত সেল’-এর প্রধান নির্বাহী কর্মকর্তা পদে তিন বছর মেয়াদে চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া হয়েছে।

পিএসএস/জেডএস/

 

রাজধানী: আরও পড়ুন

আরও