শাহজালালে ২২৪৬ পিস মোবাইলসহ ৩ চোরাকারবারী আটক

ঢাকা, ২০ সেপ্টেম্বর, ২০১৯ | 2 0 1

শাহজালালে ২২৪৬ পিস মোবাইলসহ ৩ চোরাকারবারী আটক

পরিবর্তন প্রতিবেদকঃ ১:৫১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ০৭, ২০১৯

শাহজালালে ২২৪৬ পিস মোবাইলসহ ৩ চোরাকারবারী আটক

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ২ হাজার ২৪৬ পিস মোবাইলসহ ৩ চোরাকারবারীকে আটক করেছে বিমানবন্দর আর্মড পুলিশ।

শনিবার সকালে বিমানবন্দরের বহিরাঙ্গনের ২ নং ক্যানোপি এলাকা থেকে তাদের আটক করা হয় বলে জানিয়েছেন বিমানবন্দর আর্মড পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপারেশন্স অ্যান্ড মিডিয়া) আলমগীর হোসেন।

তিনি জানান, সকাল সাতটায় চীনের গুয়াংজু থেকে ইউএস বাংলার ফ্লাইট বিএস ৩২৬ যোগে ঢাকায় আসেন মোঃ সুজন (৪৯), শাহরিয়ার হোসেন প্রিন্স (৩৩) এবং মোঃ রফিকুল ইসলাম (২৭)।

সকাল আটটার সময় বিমানবন্দরের বহিরাঙ্গনের ২ নং ক্যানোপি এলাকায় তাদের জিজ্ঞাসাবাদ করা হয়। প্রথমে তারা বিভ্রান্তিকর তথ্য দেয় এবং শুল্ক ফাঁকি দেয়ার কথা অস্বীকার করে। পরে তাদের ব্যাগেজ তল্লাশি করে আইফোন, স্যামসাং, ওয়ান প্লাস, টান্সেন্ট গেম, শাওমি ও নোকিয়া ব্রান্ডের মোট ২ হাজার ২৪৬ পিস মোবাইল পাওয়া যায়। আটক মোবাইলের আনুমানিক মূল্য সাড়ে তিন কোটি টাকা।

আটক সুজন ফরিদপুর জেলার আলফাডাঙ্গা থানার টগরবন্ড গ্রামের আক্তার হোসেনের পুত্র এবং শাহরিয়ার হোসেন প্রিন্স ঢাকার ডেমরা থানাধীন পাড়াদুগাইর (আমিনবাগ) হাসেরপুল এলাকার মোঃ দুলাল হোসেনের পুত্র।

এছাড়া আটক মোঃ রফিকুল ইসলাম ময়মনসিংহ জেলার ফুলবাড়িয়া থানার নওগাঁ (জয়তগঞ্জ) গ্রামের আব্দুর রহমানের পুত্র।

জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করেছে এই মোবাইল বাংলাদেশ ও ভারতে বিক্রির উদ্দেশ্যে আনা হয়। ভারতীয় নাগরিক জনৈক রাজেশের মাধ্যমে এসব পণ্যের একটি অংশ ভারতে পাচার করা হতো। আটক সুজন দীর্ঘ ২৫ বছর ধরে এই ধরণের চোরাকারবারীর  সাথে জড়িত।

আটকদের বিরুদ্ধে বিমানবন্দর থানায় বিশেষ ক্ষমতা আইনের চোরাচালানবিরোধী ধারায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে বলেও জানান অতিরিক্ত পুলিশ সুপার আলমগীর।

পিএসএস/জেডএস/

 

রাজধানী: আরও পড়ুন

আরও