রাজধানীতে চাঁদাবাজি, হুন্ডির মাধ্যমে ভারত যায় টাকা

ঢাকা, ১৯ সেপ্টেম্বর, ২০১৯ | 2 0 1

রাজধানীতে চাঁদাবাজি, হুন্ডির মাধ্যমে ভারত যায় টাকা

পরিবর্তন প্রতিবেদক ১:১৭ অপরাহ্ণ, আগস্ট ২৪, ২০১৯

রাজধানীতে চাঁদাবাজি, হুন্ডির মাধ্যমে ভারত যায় টাকা

প্রতিবেশী দেশ ভারতে বসেই নিজের লোকজন দিয়ে রাজধানীর মিরপুরসহ বিভিন্ন এলাকায় ত্রাসের রাজত্ব চালিয়ে যাচ্ছিল শীর্ষ সন্ত্রাসী শাহাদাত। বিভিন্ন ব্যবসায়ীদের হুমকি দিয়ে চাঁদা আদায় করতো শাহাদাতের লোকজন, পরে সেই টাকা হুন্ডি করে ভারতে অবস্থানরত শাহাদাতের কাছে পাঠানো হতো।

শুক্রবার রাত সাড়ে ১১টার দিকে গোপন তথ্যের ভিত্তিতে রাজধানীর ক্যান্টনমেন্ট থানাধীন মাটিকাটা এলাকা থেকে কুখ্যাত এই শাহাদাত বাহিনীর সক্রিয় সদস্য আবু হানিফ বাদল ওরফে ডিশ বাদলকে (৩৮) আটক করে র‌্যাব-৪। এ সময় তার কাছ থেকে একটি আগ্নেয়াস্ত্র ও দুই রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

শনিবার র‌্যাব-৪ এর সিনিয়র পুলিশ সুপার (এসপি) সাজেদুল ইসলাম পরিবর্তন ডটকমকে এসব তথ্য জানান।

তিনি বলেন, ডিশ বাদল মিরপুরের কুখ্যাত সন্ত্রাসী গ্রুপ শাহাদাত বাহিনীর সক্রিয় সদস্য এবং তাদের হয়ে চাঁদাবাজির টাকার প্রধান সংগ্রহকারী। বাদলের মামা ডিশ শাহিন ওরফে রেজু হত্যা মামলার পলাতক আসামি। সে শীর্ষ সন্ত্রাসী শাহাদাতের সাথে দীর্ঘদিন ধরে ভারতে অবস্থান করছে। তাদের দুইজনের নির্দেশেই ঢাকায় বাদল বিভিন্ন অপরাধ করে আসছিল।

র‌্যাবের এই কর্মকর্তা আরো বলেন, বাদল বিভিন্ন ব্যবসায়ীদের নাম ও মোবাইল নম্বর সংগ্রহ করে ভারতে শীর্ষ সন্ত্রাসী শাহাদাতের কাছে পাঠাতো। পরে শাহাদাত ও তার সহযোগী বাচ্চু সেসব ব্যবসায়ীদের হুমকি দিয়ে চাঁদা দাবি করতো।

সাজেদুল ইসলাম বলেন, ডিশ বাদল তার লোকজন নিয়ে সেসব ব্যবসায়ীদের কাছ থেকে দাবি করা চাঁদা আদায় করতো। পরে আদায়কৃত চাঁদার টাকা হুন্ডির মাধ্যমে ভারতে শাহাদাতের কাছে পাঠিয়ে দিত। ডিশ বাদলের নামে হত্যা মামলাসহ বিভিন্ন মামলা রয়েছে, তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

পিএসএস/আরপি

 

রাজধানী: আরও পড়ুন

আরও