আরো এক মাস কমিশনার থাকছেন আছাদুজ্জামান মিয়া

ঢাকা, মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯ | ৫ অগ্রহায়ণ ১৪২৬

আরো এক মাস কমিশনার থাকছেন আছাদুজ্জামান মিয়া

পরিবর্তন প্রতিবেদক: ৭:০৭ অপরাহ্ণ, আগস্ট ১৩, ২০১৯

আরো এক মাস কমিশনার থাকছেন আছাদুজ্জামান মিয়া

অবসরোত্তর ছুটি বাতিল করে আরো একমাসের চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া হয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়াকে। ফলে আগামী ৩০ দিনও স্বপদে বহাল থাকছেন তিনি।

মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মো. অলিউর রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে অবসরোত্তর ছুটি বাতিল করে আছাদুজ্জামান মিয়াকে চুক্তিভিত্তিক এ নিয়োগ দেয়া হয়।

প্রসঙ্গত, ডিএমপি কমিশনারের পদটি বাংলাদেশের গুরুত্বপূর্ণ ও সংবেদনশীল পদগুলোর মধ্যে একটি। বর্তমান র‍্যাব প্রধান ও সে সময়ের ঢাকা মেট্রোপলিটনের পুলিশ (ডিএমপি) কমিশনার বেনজীর আহমেদের জায়গায় ২০১৫ সালের ৭ জানুয়ারি স্থলাভিষিক্ত হন মো. আছাদুজ্জামান মিয়া। মাঝে কেটে গেছে চার বছর সাত মাস, যা এই পদে রেকর্ড।

গত ৮ আগস্ট শেষ কর্মদিবস ছিল আছাদুজ্জামান মিয়ার। এ দিন এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, 'দীর্ঘ ৩২ বছর পুলিশে চাকরি শেষে অবসরে যাচ্ছি। ১৬৮০ দিন ডিএমপি কমিশনার হিসেবে নগরবাসীর সেবা করেছি। আজ আমার শেষ কর্মদিবস। আইনশৃঙ্খলা রক্ষার্থে আপনারা আমাকে যেভাবে সহযোগিতা করেছেন, সেজন্য সবার প্রতি আমি কৃতজ্ঞ। আপনাদের ভালোবাসা ও সুস্থতা নিয়ে অবসরে যাচ্ছি। অবসরের পরও দেশের স্বার্থে সবসময় নিয়োজিত থাকব।'

২০১৪ নির্বাচনের আগে-পরে বিরোধীদের আন্দোলনের কারণে অস্থিতিশীল ছিল রাজপথ। সাম্প্রতিক বছরগুলোতে নিরাপদ সড়ক, কোটা সংস্কার ও ভ্যাট বিরোধীসহ নানা আন্দোলন সামলাতে হয়েছে ডিএমপি কমিশনার আছাদুজ্জামানকে। ২০১৬ সালের ১ জুলাই হলি আর্টিজান হামলার ঘটনাও ছিল বর্তমান কমিশনারের জন্য বড় চ্যালেঞ্জ।

এছাড়া সিটিজেন ইনফরমেশন ম্যানেজমেন্ট সিস্টেস (সিআইএমএস) ডাটাবেজে এরই মধ্যে যুক্ত করা হয়েছে ঢাকার ৭২ লাখ নাগরিকের তথ্য।

অবসর নিতে যাওয়া অতিরিক্ত আইজিপি পদমর্যাদার কর্মকর্তা আছাদুজ্জামান মিয়া ১৯৮৫ সালে সহকারী পুলিশ সুপার (বিসিএস) হিসেবে পুলিশ বাহিনীতে যোগ দেন। চাকরি জীবনে তিনি পুলিশ সুপার হিসেবে সুনামগঞ্জ, পাবনা ও টাঙ্গাইল জেলায় এবং ডিআইজি হিসেবে খুলনা, চট্টগ্রাম, ঢাকা ও হাইওয়ে রেঞ্জে দায়িত্ব পালন করেন।

পিএসএস

 

রাজধানী: আরও পড়ুন

আরও