পুরান ঢাকায় ভবন ধস

ঢাকা, সোমবার, ১৪ অক্টোবর ২০১৯ | ২৯ আশ্বিন ১৪২৬

পুরান ঢাকায় ভবন ধস

পরিবর্তন প্রতিবেদক ৬:০৫ অপরাহ্ণ, জুলাই ১৭, ২০১৯

পুরান ঢাকায় ভবন ধস

পুরান ঢাকার সদরঘাটের পাটুয়াটুলিতে তিনতলা একটি জরাজীর্ণ ভবনের একাংশ ধসে পড়েছে। ওই ঘটনায় এখন পর্যন্ত কোনো হতাহতের খবর না পাওয়া গেলে, দুইজন সেখানে আটকে পড়েছে বলে আশঙ্কা করছেন স্থানীয়রা। ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কাজ চালাচ্ছে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট।

বুধবার বিকালে ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার এরশাদ শিকদার বলেন, বুধবার দুপুর ১টা ২৩ মিনিটে সদরঘাটের পাটুয়াটুলিতে সুমনা ক্লিনিকের পাশে অবস্থিত পুরানো ভবনটির ছাদের কিছু অংশ ধসে পড়ে। খবর পেয়ে আমাদের তিনটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কাজ করছে।

তিনি বলেন, প্রাথমিকভাবে ভবন ধসের ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। দুইজন নিখোঁজ রয়েছে এমনটা শোনা গেলে ফায়ার সার্ভিসের কর্মীরা বিষয়টি দেখছেন। তবে এখন পর্যন্ত কারও সন্ধান পাওয়া গেছে বলে আমরা খবর পাইনি।

তবে স্থানীয়রা জানান, পুরাতন ওই ভবনের নিচতলায় ভাড়া থাকতেন জায়েদ আলী ও তার ছেলে বাবলা। সকালে জায়েদ আলীর ভাই তাদের বাসায় গেলে ভবনটি ধসে পড়া অবস্থায় দেখতে পান। ভোর থেকে বাবা ও ছেলে দুজনেরই ফোন বন্ধ পাওয়া যাচ্ছে বলেও জানান তাদের স্বজনরা। তাদের আশঙ্কা ধ্বংসাবশেষের নিচে বাবা ও ছেলে চাপা পড়ে থাকতে পারে।

সরেজমিনে দেখতে পাওয়া যায়, ভবনটি বহু পুরানো। ভবনটির ছাদ নির্মাণ করা হয়েছে চুন, মাটি ও সুরকি দিয়ে। পুরো স্থাপনাটি নির্মাণে কোনো রড ব্যবহার করা হয়নি। ঝুঁকিপুর্ণ হওয়ায় টানা বৃষ্টিতে ভবনটি ধসে পড়েছে বলে ধারণা করা হচ্ছে।

পিএসএস/এসবি

 

রাজধানী: আরও পড়ুন

আরও