ঢামেকে ডেঙ্গু রোগীদের দেখতে গেলেন মেয়র খোকন

ঢাকা, ২৩ আগস্ট, ২০১৯ | 2 0 1

ঢামেকে ডেঙ্গু রোগীদের দেখতে গেলেন মেয়র খোকন

ঢামেক প্রতিবেদক ৬:৫৬ অপরাহ্ণ, জুলাই ১৬, ২০১৯

ঢামেকে ডেঙ্গু রোগীদের দেখতে গেলেন মেয়র খোকন

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ডেঙ্গু রোগীদের দেখতে গেলেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

মঙ্গলবার বিকেল ৪টায় ঢামেক হাসপাতলে ৭০২নং ওয়ার্ডে চিকিৎসাধীন ডেঙ্গু রোগীদের সঙ্গে সরাসরি কথা বলেন। তাদের শারীরিক অবস্থা এবং ওষুধ ও খাওয়া-দাওয়ার বিষয়ে বিস্তারিত খোঁজ-খবর নেন।

পরিদর্শন শেষে মেয়র সাংবাদিকদের বলেন, ডেঙ্গু রোগে আক্রান্ত হলে আতঙ্কিত হওয়ার কিছু নেই। ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন ডেঙ্গু নিয়ন্ত্রণে নগর কর্তৃপক্ষসহ সরকারের সংশ্লিষ্টরা সর্বোচ্চ শক্তি নিয়োগ করে মাঠে আছে। অচিরেই শহরকে ডেঙ্গুমুক্ত নিশ্চিত করব।

তিনি আরো বলেন,ডেঙ্গু রোগ শুধু বাংলাদেশে না, পাশের দেশ ভারত, মালয়েশিয়া, থাইল্যান্ড ও সিঙ্গাপুরেও হাজার হাজার রোগী ডেঙ্গুতে আক্রান্ত হচ্ছে। বৈশ্বিক জলবায়ুর পরিবর্তনে এ রোগের প্রাদুর্ভাব ঘটে।

সাঈদ খোকন জানান, ডেঙ্গু রোগের বাহক এডিশ মশা কিন্তু ময়লা আবর্জনায় বংশ বিস্তার করে না। অনেকে হয়তো তাই মনে করে। এটি সম্পূর্ণ স্বচ্ছ পানিতে বংশ বিস্তার করে। তাই আমরা শিগগিরই বাসাবাড়িতে জমে থাকা স্বচ্ছ পানিতেও মশার ওষুধ ছিটানোর জন্য মশক নিধন কর্মীদের পাঠাবো।

মেয়র বলেন, আপনার প্রতিবেশীদেরও বলবেন যেনো কোনো পানি দু’দিনের বেশি জমিয়ে না রাখে। তবেই এটি প্রতিরোধ করা সম্ভব হবে। আমি সবার প্রতি অনুরোধ করছি আপনারা ঘাবড়াবেন না, আতঙ্কিত হবেন না। এ রোগ দ্রুত সেরে যায়। আমরা সবাই মিলেই এ রোগ প্রতিরোধ করবো।

এইচআর

 

রাজধানী: আরও পড়ুন

আরও