বিএসএমএমইউ ভিসির কার্যালয়ে ভাংচুরের ঘটনায় মামলা

ঢাকা, মঙ্গলবার, ১৮ জুন ২০১৯ | ৪ আষাঢ় ১৪২৬

বিএসএমএমইউ ভিসির কার্যালয়ে ভাংচুরের ঘটনায় মামলা

পরিবর্তন প্রতিবেদক ২:০৮ অপরাহ্ণ, জুন ১২, ২০১৯

বিএসএমএমইউ ভিসির কার্যালয়ে ভাংচুরের ঘটনায় মামলা

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসক নিয়োগকে কেন্দ্র করে চলমান আন্দোলনে উপাচার্যের কার্যালয়ে ভাঙচুরের ঘটনায় ৪০-৫০ জনকে আসামি করে শাহবাগ থানায় মামলা করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

মঙ্গলবার দিবাগত রাতে বিএসএমএমইউ’র প্রক্টর অধ্যাপক ডা. সৈয়দ মোজাফফর আহমেদ বাদী হয়ে মামলাটি দায়ের করেন বলে পরিবর্তন ডটকমকে জানিয়েছেন শাহবাগ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো.আবুল হাসান।

তিনি বলেন, আন্দোলনের নামে অনাকাঙ্খিত পরিস্থিতি সৃষ্টি, উপাচার্যের কার্যালয়ে ভাংচুরসহ বিভিন্ন অভিযোগে মামলাটি করা হয়েছে। মামলায় ১৫ জনের নামে উল্লেখসহ অজ্ঞাতপরিচয় আরও ৪০ জনকে আসামি করা হয়েছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে বলেও জানান তিনি।

প্রসঙ্গত, নিয়োগ প্রক্রিয়ায় ব্যাপক অনিয়মের অভিযোগে গড়ে উঠা প্রবল আন্দোলনের মুখে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের চিকিৎসক নিয়োগ প্রক্রিয়া মঙ্গলবার স্থগিত করার কথা জানান বিশ্ববিদ্যালয়ের ভিসি কনক কান্তি বড়ুয়া।

কিন্তু ভিসির এ ঘোষণায় আশ্বস্থ না হয়ে নিয়োগ প্রক্রিয়া বাতিলের লিখিত ঘোষণার দাবি জানিয়ে প্রশাসনিক ভবনের নিচে বিক্ষোভ করেন আন্দোলনকারীরা।

এক পর্যায়ে আন্দোলনকারীরা ভিসির রুমে তাকে বেশ কিছুক্ষণ অবরুদ্ধ করে রাখেন। এ সময় কক্ষের ভেতরে ভাংচুরও চালানো হয়।

পিএসএস/আরপি

আরও পড়ুন...
আন্দোলনের মুখে বাতিল চিকিৎসক নিয়োগ