বিএসএমএমইউতে আন্দোলন অব্যাহত, ধস্তাধস্তি

ঢাকা, ১৪ সেপ্টেম্বর, ২০১৯ | 2 0 1

বিএসএমএমইউতে আন্দোলন অব্যাহত, ধস্তাধস্তি

পরিবর্তন প্রতিবেদক ৫:৪০ অপরাহ্ণ, জুন ১০, ২০১৯

বিএসএমএমইউতে আন্দোলন অব্যাহত, ধস্তাধস্তি

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসক নিয়োগ পরীক্ষায় অনিয়মের অভিযোগে সোমবারও আন্দোলন চলছে।

এই আন্দোলনের মধ্যেই লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের মৌখিক পরীক্ষা নিয়েছে কর্তৃপক্ষ।

সোমবার সকাল পৌনে ৯টা থেকে মৌখিক পরীক্ষা শুরু হয়। সকাল সাড়ে ১০টার মধ্যেই লিখিত পরীক্ষায় উত্তীর্ণ ২০ জন নিয়োগপ্রত্যাশী মৌখিক পরীক্ষায় অংশ নেন।

মৌখিক পরীক্ষা চলাকালেই বিশ্ববিদ্যালয়ের ভিসির কার্যালয়ের সামনে বিক্ষোভ করেন নিয়োগবঞ্চিত একটি পক্ষ। তারা ফলাফল বাতিল করে পুনরায় পরীক্ষা নেয়ার দাবি জানান। এ সময় তারা ভিসির পদত্যাগ ও পুলিশি হামলার প্রতিবাদও জানান।

পরে পুলিশ এসে তাদের সরিয়ে দেয়ার চেষ্টা করলে আন্দোলনকারীদের সঙ্গে ধস্তাধ্বস্তি হয়। এক পর্যায়ে তাদের ভিসির কার্যালয়ে ঢোকার ফটক থেকে তুলে দেয়া হয়। পরে ডেন্টাল বিভাগের সামনে গাছের ছায়ায় অবস্থান নেন আন্দোলনকারীরা।

আন্দোলনকারীদের হাতে কালো ব্যানার ছিল। তাতে লেখা-‘জাতির পিতার নামে আমাদের প্রাণের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ বিশ্ববিদ্যালয়ে অনিয়ম, দুর্নীতি ও স্বজনপ্রীতির নিয়োগে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি।’

এদিকে, ভিসির ভবনের সিঁড়ি, বিভিন্ন জায়গার দেয়ালে ভিসির পদত্যাগ, নিয়োগে দুর্নীতির কথা তুলে ধরে নানা স্লোগান বড় বড় করে লেখা চোখে পড়েছে। এতে লেখা রয়েছে, জনপ্রতি ২০ লাখ আর কত দুর্নীতি এমন সব স্লোগান।

নাম প্রকাশে অনিচ্ছুক এক আন্দোলনকারী বলেন, ‘বিএসএমএমইউ ভিসি তার অনিয়ম ঢাকতে, নিয়োগে স্বজনপ্রীতি ঢাকতে এর আগেও আনসার দিয়ে আমাদের ওপর হামলা করেছেন। এবার পুলিশ পাঠিয়েছেন। আমরা কোনোমতেই বিএসএমএমইউ থেকে যাব না। আমরা এখানেই আছি। বিশ্ববিদ্যালয় চত্বর থেকে বের করে দিলে আমরা রাস্তায় যাব। তবুও দাবি আদায় করে ছাড়ব।’

নিয়োগবঞ্চিতদের এই আন্দোলনকে কেন্দ্র করে বিএসএমএমইউ’র ভিসি ভবনসহ বিভিন্ন জায়গায় অতিরিক্ত পুলিশ ও আনসার সদস্যদের সতর্ক অবস্থানে থাকতে দেখা গেছে।

পিএসএস/আইএম

 

রাজধানী: আরও পড়ুন

আরও