ঈদের পরদিনও ঢাকা ছাড়ছে মানুষ

ঢাকা, ২০ সেপ্টেম্বর, ২০১৯ | 2 0 1

ঈদের পরদিনও ঢাকা ছাড়ছে মানুষ

পরিবর্তন প্রতিবেদক: ৫:০২ অপরাহ্ণ, জুন ০৬, ২০১৯

ঈদের পরদিনও ঢাকা ছাড়ছে মানুষ

ঈদের আগে যারা বাড়ি যেতে পারেনি, তারা পরিবার পরিজনের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে ঈদের পর দিন বৃহস্পতিবারও ঢাকা ছেড়ে গ্রামে ফিরছেন। তাই সদরঘাট লঞ্চ টার্মিনাল ও বিভিন্ন বাস টার্মিনালে আজও ঘরমুখো যাত্রীদের ভিড় ছিল।

এম ভি মিতালী লঞ্চের মাস্টার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান বলেন, আজকেও যাত্রী পাওয়া গেছে। আশা করছি আগামীকাল শুক্রবারও ভাল যাত্রী পাওয়া যাবে, তবে তার পরদিন যাত্রীদের চাপ অনেক কমে যাবে।

সাধারণত যারা ঢাকায় ঈদ করেছেন তাদের অনেকেই ছুটিতে স্বজনদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে এই সময় বাড়ি যাচ্ছেন। এছাড়া ঈদে আগের দিন রাত পর্যন্ত যারা বিভিন্ন মার্কেট, হোটেল-রেস্টুরেন্টে কাজ করেছেন, তারা ঈদ শেষে ছুটিতে এই সময়টাতে গ্রামে যাচ্ছেন।

বিআইডব্লিউটিএ’র পরিবহন পরিদর্শক দিনেশ কুমার সাহা বলেন, এখনো ঈদের আগে আমরা যেভাবে ডিউটি দিতাম সেভাবেই বিশেষ ডিউটি দিচ্ছি। প্রতিবছর ঈদের দিন ঈদের পরদিন এবং তারপর দিনও যাত্রীর চাপ থাকে। তাই আমরাও এ সময় বিশেষ ডিউটি দিয়ে থাকে।

ঈদের দিন বুধবার সদরঘাট থেকে ৯১ টি লঞ্চ ছেড়ে যায় আর বৃহস্পতিবার সকাল ১০ টা পর্যন্ত ২৬ টি লঞ্চ ছেড়ে যায় যা স্বাভাবিক অবস্থার চেয়ে বেশি।

এদিকে ঢাকা মহানগর পুলিশের পক্ষ থেকে ঈদের আগের মতই এখনও একই নিরাপত্তা দেয়া হচ্ছে। সদরঘাট কেন্দ্রিক  ও বিভিন্ন বাস টার্মিনাল কেন্দ্রিক নিরাপত্তা ব্যবস্থাপনায় পুলিশ সদস্যরা পালা বদল করে ডিউটি দিচ্ছে। এছাড়া নৌ পুলিশ, র‌্যাব, কোস্ট গার্ড ও স্বেচ্ছাসেবক রয়েছে।

সড়কপথে যাত্রীর চাপ সম্পর্কে ইউনিক পরিবহনের মহাব্যবস্থাপক আব্দুল জানান, ঢাকা থেকে চট্টগ্রাম, কক্সবাজার ও সিলেটে যাত্রীদের চাপ রয়েছে। এই তিন রুটে বৃহস্পতিবার সকাল ১০ টা পর্যন্ত ২০ টি বাস ছেড়ে যায়। অন্যান্য সময় এই সময়ের মধ্যে ১২ থেকে ১৫ টি বাস ছেড়ে যেত। আগামী আরো দুই দিন রাজধানী থেকে এমন যাত্রী চাপ থাকবে।

পিএসএস

 

রাজধানী: আরও পড়ুন

আরও