'ফাঁকা ঢাকার পাহারায় থাকবো আমরা'

ঢাকা, ১৪ আগস্ট, ২০১৯ | 2 0 1

'ফাঁকা ঢাকার পাহারায় থাকবো আমরা'

পরিবর্তন প্রতিবেদক ৬:০৫ অপরাহ্ণ, মে ২৬, ২০১৯

'ফাঁকা ঢাকার পাহারায় থাকবো আমরা'

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছেন, 'ঈদে ঢাকা শহর ফাঁকা হয়ে যাবে। এই ফাঁকা শহরে আমাদের পাহারা থাকবে, বাসা-বাড়ি, ব্যবসা প্রতিষ্ঠানে সিকিউরিটি গার্ড থাকবে, সাথে আমরাও থাকবো। সবাই মিলে একটা নিরাপত্তা বলয় করবো। থাকবে নিরাপত্তা চেকপোস্ট, তল্লাশি ও রাস্তায় ব্যারিকেড ব্যবস্থা।

নগরবাসীর উদ্দেশ্যে তিনি আরো বলেন, আমরা আপনাদের সাথে আছি, পাশে আছি। আপনারা নির্বিঘ্নে ঈদ উদযাপন করুন, উৎসব করুন। যে কোন অপরাধ প্রতিরোধ করতে ঢাকা শহরের বিভিন্ন জায়গায় পোশাকে ও সাদা পোশাকে পুলিশ নজরদারি রাখছে। কেউ অপরাধের চেষ্টা করলে তাদের কঠোর হাতে দমন করবো।

রোববার দুপুরে রাজধানীর কৃষিবিদ ইন্সটিটিউট মিলনায়তনে দুঃস্থ ও অসহায় মানুষের মাঝে ঈদবস্ত্র বিতরণের সময় ডিএমপি কমিশনার এসব কথা বলেন। ডিএমপি’র তেজগাঁও বিভাগের আয়োজনে এই ঈদবস্ত্র বিতরণ করা হয়।

কমিশনার বলেন, 'ঈদ উপলক্ষে মার্কেট, শপিংমল, বাস টর্মিনাল, লঞ্চঘাট ও রেলস্টেশনে অনেক পুলিশ মোতায়েন করেছি। পুলিশের টহল বৃদ্ধি করা হয়েছে। যাতে করে গভীর রাত পর্যন্ত কেনাকাটা করে নগরবাসী নিরাপদে বাসায় ফিরতে পারে।

আছাদুজ্জামান মিয়া আরো বলেন, ঈদে সবাই বাড়ি যাচ্ছে কিন্তু আমরা পুলিশ সদস্যরা বাড়ি যেতে পারছি না। আমাদেরও পরিবার-আত্মীয়স্বজন রয়েছে, তাদের দেখতে ইচ্ছা করে কিন্তু আমরা গেলে আপনাদের নিরাপত্তা কে দিবে? আপনারা যে যেখানেই থাকেন পরিবারের সাথে ইফতার করেন কিন্তু আমরা পরিবারের সাথে ইফতার করতে পারি না। রাস্তায় দাঁড়িয়ে একটি খেঁজুর ও পানি খেয়ে ট্রাফিক পুলিশ ইফতার করছে আপনাদের জন্য।

মাদকের ভয়াবহতা সম্পর্কে ঢাকার পুলিশ কমিশনার বলেন, মাদক ক্যান্সারের থেকে ভয়াবহ। এই ঢাকা মহানগরীতে মাদক ব্যবসাকে একেবারে বন্ধ করব। কেউ যদি মাদকের ব্যবসা করে ও মাদক সেবন করে তাহলে আমাদেরকে জানাবেন। আপনার পরিচয় গোপন রাখা হবে। পরিবারের কেউ মাদকাসক্ত হলে সেই পরিবার জাহান্নাম হয়ে যায়। তাই মাদক ব্যবসা যেই করে পুলিশকে খবর দিন, আমরা তা গুড়িয়ে দিবো। জঙ্গিবাদকে যেভাবে নিয়ন্ত্রণ করেছি, মাদককেও সেভাবে নিয়ন্ত্রণ করবো।

এসময় ডিএমপির অতিরিক্ত কমিশনার (ডিবি) আবদুল বাতেন, যুগ্ম কমিশনার (সদর দপ্তর) মহা. আশরাফুজ্জামান, যুগ্ম কমিশনার (ক্রাইম) শেখ নাজমুল আলম, তেজগাঁও বিভাগের উপ-কমিশনার বিপ্লব কুমার সরকার ও মিরপুর বিভাগের উপ-কমিশনার মাসুদ আহম্মাদ উপস্থিত ছিলেন।

পিএসএস

 

রাজধানী: আরও পড়ুন

আরও