'রস' এর মিষ্টিতে ভনভন করছে মাছি!

ঢাকা, সোমবার, ১৭ জুন ২০১৯ | ৩ আষাঢ় ১৪২৬

'রস' এর মিষ্টিতে ভনভন করছে মাছি!

পরিবর্তন প্রতিবেদক:  ৫:২১ অপরাহ্ণ, মে ২১, ২০১৯

'রস' এর মিষ্টিতে ভনভন করছে মাছি!

খ্যাতনামা মিষ্টান্ন প্রতিষ্ঠান 'রস' এর কারখানা যাত্রাবাড়ীর ভাঙ্গাপ্রেস এলাকায়। সেখানেই মঙ্গলবার অভিযান চালায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। কারখানাটিতে গিয়ে দেখা যায় মেঝেতে পড়ে আছে মিষ্টি, তাতে ভনভন করছে অসংখ্য মাছি।

প্রতিষ্ঠানটির কারখানায় ঘি বানানোর জন্য যে ক্রিম রাখা হয়েছে, তাতে ডুবে থাকতে দেখা গেছে ফড়িং। শুধু তাই নয় আজ মঙ্গলবার (২১ মে) হলেও কারখানায় মজুদ দইয়ের প্যাকেটে উৎপাদনের তারিখ দেয়া রয়েছে ২২ মে। আরো ভয়াবহ বিষয় হচ্ছে এক মাস আগের মিষ্টি সংরক্ষণ করে রাখা হয়েছে কারখানার ফ্রিজে।

 

এসব অনিয়মের কারণে অভিযানে রসকে ৪ লাখ টাকা জরিমানা আরোপ করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার।

তিনি বলেন, এই প্রতিষ্ঠানটি ভোক্তা অধিকার ক্ষুণন করেছে, যা আইন অনুযায়ী দণ্ডনীয়। এ অপরাধে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর বিভিন্ন ধারা অনুযায়ী প্রতিষ্ঠানটিকে এই জরিমানা করা হয়েছে।

এছাড়া অভিযানে কোনাপাড়ার কুমিল্লা মিষ্টান্ন ভান্ডারকে চরম অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি সামগ্রী উৎপাদন ও প্রক্রিয়াকরণের অপরাধে ৫০ হাজার টাকা জরিমানা করে তা সাময়িক বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়।

অন্যদিকে অবৈধ প্রক্রিয়ায় মশার কয়েল উৎপাদন ও প্রক্রিয়াকরণের অপরাধে এ্যাটাক কিং (ATTACK KING) নামক মশার কয়েল কারখানাকে চার লাখ টাকা জরিমানা করা হয়।

পিএসএস