অনলাইনে কমদামে মোবাইল, বিক্রেতার মুখোশে ছিনতাইকারী!

ঢাকা, ১৪ সেপ্টেম্বর, ২০১৯ | 2 0 1

অনলাইনে কমদামে মোবাইল, বিক্রেতার মুখোশে ছিনতাইকারী!

পরিবর্তন প্রতিবেদক ৪:২২ অপরাহ্ণ, মে ১৮, ২০১৯

অনলাইনে কমদামে মোবাইল, বিক্রেতার মুখোশে ছিনতাইকারী!

অনলাইনে পণ্য কেনাকাটার মাধ্যম হিসেবে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে শপিং ওয়েবসাইটগুলো। মাঝেমধ্যেই সেসব সাইটে দেখা যায় খুবই কমদামে মোবাইল ফোন বিক্রির বিজ্ঞাপন। আর সে বিজ্ঞাপনে আকৃষ্ট হয়েই অনেকে তা কেনার জন্য যোগাযোগ করেন।

যিনি মোবাইল বিক্রি করবেন তখন তিনি ক্রেতাকে নির্দিষ্ট কোনো স্থানে যেতে বলেন। আর তাতেই বেঁধে যায় বিপত্তি। ক্রেতারা যখন উল্লেখিত স্থানে যান, তখন আগে থেকেই ওঁৎপেতে থাকা ছিনতাইকারী চক্রের সদস্যরা ধারালো অস্ত্রের মুখে লুটে নেয় সর্বস্ব। কে বিশ্বাস করবে বিক্রেতার মুখোশ পরে ফাঁদ পেতে আছে ছিনতাইকারীরা!

শুক্রবার দিবাগত রাতে গাজীপুরের টঙ্গী পূর্ব থানা এলাকায় অভিযান চালিয়ে এমনই এক ছিনতাইকারী চক্রের ছয় সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১)।

আটকরা হলেন- শাহিন (২০), শাকিল হাসান (১৯), ফারুক (২০), সালাউদ্দিন আকবর (২০), রহমত উল্লাহ (১৯) ও রাসেল (১৯)।

এ সময় তাদের কাছ থেকে তিনটি সুইচ গিয়ার চাকু, ছয়টি মোবাইল ফোন ও ৮৫০ টাকা উদ্ধার করা হয়।

আটকদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের ভিত্তিতে র‌্যাব জানায়, তারা একটি সংঘবদ্ধ ছিনতাইকারী চক্রের সক্রিয় সদস্য। তারা পরস্পরের যোগসাজশে বিভিন্ন অনলাইন পেইজে স্বল্পমূল্যে মোবাইল ফোন বিক্রির বিজ্ঞাপন দিয়ে অভিনব পন্থায় ছিনতাই করে আসছিলেন।

র‌্যাব-১ এর সহকারী পুলিশ সুপার (এএসপি) সালাউদ্দিন পরিবর্তন ডটকমকে বলেন, চক্রটির মূলহোতা শাহিন ও শাকিল। শাহিন ছিনতাই কাজের কৌশল হিসেবে প্রাথমিকভাবে অনলাইনে বিক্রয় ডটকম পেইজে বাজারের চেয়ে অনেক কম দামে মোবাইল ফোন বিক্রির বিজ্ঞাপন দিত। পরবর্তীতে শাকিল পূর্ব নির্ধারিত সুবিধাজনক জায়গায় ক্রেতাদের আসতে বলতেন। ক্রেতারা নির্ধারিত স্থানে গেলে মারধর করে মোবাইল ফোন, নগদ অর্থ ও মূল্যবান সামগ্রী ছিনিয়ে নিতেন।

চক্রটি টঙ্গী, আব্দুল্লাহপুর, চৌরাস্তা, বেড়িবাঁধ, আশুলিয়া ও আশপাশের এলাকায় দীর্ঘদিন ধরে এ ধরনের কর্মকাণ্ড চালিয়ে আসছিল। আটকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানান এই র‌্যাব কর্মকর্তা।

পিএসএস/এএসটি

 

রাজধানী: আরও পড়ুন

আরও