জাপার হাওলাদেরকে তৃতীয়বারের মতো তলবি নোটিশ দিলো দুদক

ঢাকা, রবিবার, ২৬ মে ২০১৯ | ১১ জ্যৈষ্ঠ ১৪২৬

জাপার হাওলাদেরকে তৃতীয়বারের মতো তলবি নোটিশ দিলো দুদক

পরিবর্তন প্রতিবেদক ৫:৫৩ অপরাহ্ণ, মে ১৪, ২০১৯

জাপার হাওলাদেরকে তৃতীয়বারের মতো তলবি নোটিশ দিলো দুদক

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানে জাতীয় পার্টির (জাপা) সাবেক মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদারকে জিজ্ঞাসাবাদের জন্য তৃতীয়বারের মতো তলবি নোটিশ দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার দুদকের উপ-পরিচালক সৈয়দ আহমেদের সই করা নোটিশে আগামী ২০ মে হাওলাদারকে দুদকের প্রধান কার্যালয়ে হাজির হতে বলা হয়।

দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য জানান, তার বক্তব্য গ্রহণের জন্য এবার তৃতীয়বারের মতো নোটিশ দেওয়া হয়েছে।

রুহুল আমিন হাওলাদারের বিরুদ্ধে দুদকের অভিযোগ, তিনি বিভিন্ন অনিয়ম-দুর্নীতির মাধ্যমে সরকারি আমলা ও আদালতে উৎকোচ প্রদান করেছেন। সরকারি সম্পদ আত্মসাতের মাধ্যমে শত কোটি টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন করেছেন। ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে রাজউকের একাধিক প্লটের মালিক হয়েছেন। এমনকি জাতীয় পার্টি সরকারের অংশীদার হওয়ার সুযোগ নিয়ে হাওলাদার বিভিন্ন অবৈধ সুবিধা গ্রহণ করেছেন বলেও অভিযোগ এনেছে দুদক।

অভিযোগ তদন্তের জন্য ২০১৮ সালের ১৩ সেপ্টেম্বর রুহুল আমিন হাওলাদারকে প্রথম তলব করে দুদক। কিন্তু সে সময় নির্বাচনের প্রস্তুতির কারণ দেখিয়ে দুদকে হাজির না হয়ে তিনি হাজিরা থেকে অব্যাহতির আবেদন করেন।

এরপর তাকে ২৮ মার্চ তলবের করে ফের চিঠি পাঠান দুদকের উপপরিচালক সৈয়দ আহমদ। ওই নোটিশের বৈধতা চ্যালেঞ্জ করে হাওলাদার রিট আবেদন করলে আদালত প্রাথমিক শুনানি নিয়ে চার সপ্তাহের জন্য স্থগিত করে দিয়েছিল। এরপর সে স্থগিতাদেশটি গত ২৮ এপ্রিল স্থগিত করে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

এর ফলে হাওলাদারকে দুদকের জিজ্ঞাসাবাদে আর কোনো আইনি বাধা থাকলো না দুদকের আইনজীবীরা জানান। উচ্চ আদালতের রায়ের পর এবার পুনরায় তলব করা হয়।

টিএটি/এএসটি

আরও পড়ুন...
‘ঝুঁকি’ দেখে দুদক এড়ালেন জাপা মহাসচিব, উপস্থিত জনসভায়