ডিমেনশিয়া সচেতনতায় ‘হাঁটা’ ক্যাম্পেইন

ঢাকা, বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ | ২৯ কার্তিক ১৪২৬

ডিমেনশিয়া সচেতনতায় ‘হাঁটা’ ক্যাম্পেইন

পরিবর্তন প্রতিবেদক ৭:০১ অপরাহ্ণ, এপ্রিল ১৯, ২০১৯

ডিমেনশিয়া সচেতনতায় ‘হাঁটা’ ক্যাম্পেইন

ডিমেনশিয়া রোগ সম্পর্কে সচেতনতা বাড়াতে ‘হাঁটা’ ক্যাম্পেইন করেছে ঠাকুরগাঁও জেলা সমিতি, ঢাকা।

শুক্রবার রাজধানীর ধানমন্ডি রবীন্দ্র সরোবরে এই কর্মসূচির আয়োজন করে যৌথভাবে আলঝেইমার সোসাইটি অব বাংলাদেশ এবং বাংলাদেশ মেডিকেল স্টুডেন্টস সোসাইটি।

এই ক্যাম্পেইন উদ্বোধন করেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) মহাপরিচালক ও ঠাকুরগাঁও জেলা সমিতির সভাপতি সারোয়ার মাহমুদ।

স্বাগত বক্তব্য রাখেন আলঝেইমার সোসাইটি অব বাংলাদেশের মহাসচিব আজিজুল হক। ক্যাম্পেইনের লক্ষ্য-উদ্দেশ্য তুলে ধরে তিনি বলেন, এই ক্যাম্পেইনের নাম দিয়েছি ‘হাঁটি ডিমেনশিয়ার জন্য’। এর অর্থ হলো সবাইকে ডিমেনশিয়ার সচেতনতা বাড়াতে হেঁটে পথচলা শুরু করতে হবে এখনই।

প্রধান অতিথির বক্তব্যে দুদক মহাপরিচালক বলেন, ‘ডিমেনশিয়া বাংলাদেশে এখনও অজানা রোগ। এটি মস্তিষ্কের রোগ। অধিকাংশ মানুষই এটাকে রোগ হিসেবে না নিয়ে বয়স্কদের স্বাভাবিক আচরণ বলেই মনে করেন। কিন্তু, এই রোগ বাংলাদেশের জন্য আশঙ্কার কারণ হয়ে দাঁড়িয়েছে। আমাদের সবাইকে যে যার অবস্থান থেকে ডিমেনশিয়ার সচেতনতায় কাজ করে যেতে হবে।’

ক্যাম্পেইনে আরও বক্তব্য রাখেন- ঠাকুরগাঁও জেলা সমিতির সাধারণ সম্পাদক প্রকৌশলী আনোয়ার আলী, ঢাকা সিটি করপোরেশনের ১৫ নং ওয়ার্ড কাউন্সিলর জাকির হোসেন স্বপন, ডা. সিরাজউদ্দৌলা প্রমুখ।

এ সময় বাংলাদেশে নিযুক্ত রিপাবলিক অব সেশেল’র কনস্যুলেট মো. আমিরুজ্জামান, সাবেক জেলা জজ লুৎফা বেগম, সাবেক দুদক কর্মকর্তা আব্দুস সোবহান মুকুল, পেট্রোবাংলার কর্মকর্তা নাসিমুল আলিম পরাগ, জনতা ব্যাংকের ডিজিএম চয়ন ইসলাম, শিক্ষক ও সম্পাদক আব্দুল অদুদ, ডিমেনশিয়া আক্রান্ত রোগীদের স্বজনেরা উপস্থিত ছিলেন।

টিএটি/আইএম

 

রাজধানী: আরও পড়ুন

আরও