বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী গুলিবিদ্ধ, তিন পুলিশ কর্মকর্তা আহত

ঢাকা, সোমবার, ২০ মে ২০১৯ | ৬ জ্যৈষ্ঠ ১৪২৬

বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী গুলিবিদ্ধ, তিন পুলিশ কর্মকর্তা আহত

পরিবর্তন প্রতিবেদক ৪:০৩ অপরাহ্ণ, এপ্রিল ১৮, ২০১৯

বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী গুলিবিদ্ধ, তিন পুলিশ কর্মকর্তা আহত

পুরান ঢাকার গেন্ডারিয়ার ধুপখোলা মাঠে পুলিশের সঙ্গে মাদক ব্যবসায়ীদের বন্দুকযুদ্ধের ঘটনা ঘটেছে। ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় মাদক ব্যবসায়ী জাকারিয়া হক সুমন ওরফে সমুকে (৪০) গ্রেফতার করা হয়েছে।

অন্যদিকে মাদক ব্যবসায়ীদের ছোড়া ককটেলের আঘাতে গেন্ডারিয়া থানার তিন পুলিশ সদস্য আহত হয়েছেন।

বৃহস্পতিবার দুপুরে গেন্ডারিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল জলিল পরিবর্তন ডটকমকে এ তথ্য জানান।

আহত পুলিশ সদস্যরা হলেন, এসআই মো. রুহুল আমীন, এএসআই মো. মিজানুর রহমান ও এএসআই আব্দুল্লাহ আল মামুন। তাদের কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

ওসি বলেন, গতকাল বুধবার রাত ৩টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি গেন্ডারিয়া ধুপখোলা মাঠে মাদক ব্যবসায়ীরা মাদক বেচা-কেনার জন্য একত্রিত হয়েছে। পরে দ্রুত সেখানে অভিযানে গেলে পুলিশের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা ককটেল নিক্ষেপ করে। এতে তিন পুলিশ সদস্য আহত হন। তখন পুলিশও আত্মরক্ষার্থে তাদের লক্ষ্য করে ১০ রাউন্ড গুলি করে।

ওসি জলিল আরো বলেন, গোলাগুলির এক পর্যায়ে মাদক ব্যবসায়ীদের মধ্যে জাকারিয়া গুলিবিদ্ধ হয়। অন্যরা পালিয়ে যেতে সক্ষম হয়। পরে জাকারিয়াকে গ্রেফতার করে পুলিশি হেফাজতে চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

তিনি আরো জানান, ঘটনাস্থল থেকে ১ হাজার ১৭ পুরিয়া হেরোইন, ১১টি অবিস্ফোরিত ককটেল, ১টি চাপাতি, ১টি সুইচ গিয়ার চাকু ও ২টি বিস্ফোরিত ককটেলের অংশ বিশেষ উদ্ধার করা হয়েছে বলেও জানান ওসি।

গ্রেফতারকৃত জাকারিয়ার নামে গেন্ডারিয়াসহ রাজধানীর বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে বলেও জানান ওসি।

পিএসএস/এইচআর