নিজেদের বাঁচাতে সরকারের বিরুদ্ধে বক্তব্য দিচ্ছেন বিএনপি নেতারা

ঢাকা, ১৬ জুলাই, ২০১৯ | 2 0 1

নিজেদের বাঁচাতে সরকারের বিরুদ্ধে বক্তব্য দিচ্ছেন বিএনপি নেতারা

জ্যেষ্ঠ প্রতিবেদক ৯:৪৩ অপরাহ্ণ, মার্চ ২৪, ২০১৯

নিজেদের বাঁচাতে সরকারের বিরুদ্ধে বক্তব্য দিচ্ছেন বিএনপি নেতারা

বিএনপি নেতারা নিজেদের বাঁচিয়ে রাখতে সরকারের বিরুদ্ধে নানা বক্তব্য দিচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।

রোববার সন্ধ্যায় রাজধানীর রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি উপ-কমিটির এক সেমিনারে তিনি এ মন্তব্য করেন।

হানিফ বলেন, উপজেলা নির্বাচনের তৃতীয় ধাপে ভোটে শতকরা ৪০ ভাগের চেয়ে বেশি ভোট পড়েছে। কিন্তু বিএনপি বারবারই অভিযোগ করে আসছে, নির্বাচনে ভোটারে উপস্থিতি কম। পশ্চিমা রাষ্টগুলোর দিকে তাকালে দেখা যায়, ভোটারের উপস্থিতি ২০-২৫ শতাংশের চেয়ে বেশি ভোট কোনো সময়ই পড়ে না।

তিনি বলেন, আপনাদের কথায়, ভোট যদি কমই পড়ে থাকে, তাহলে নির্বাচনে আসুন। আপনারা নির্বাচনে আসলেই তো ভোট কাস্ট বেশি হয়। আপনারা নির্বাচনে আসেন না কেন?

আসলে বিএনপির কথা ও কাজের মধ্যে কোনো মিল নেই। তারা কখন কী চায়, তা নিজেরাই বলতে পারে না, যোগ করেন হানিফ।

তিনি বলেন, আপনাদের নেতিবাচক নীতি থেকে বের হয়ে আসতে হবে। বিএনপি-জামায়াতের মতো নেতিবাচক রাজনীতি এদেশে না থাকলে দেশ আরও আগে অনেক এগিয়ে যেত। তাদের কাজই হচ্ছে সরকারের সকল উন্নয়নমূলক কাজে কীভাবে ব্যাহত করা যায়।

আওয়ামী লীগের এ নেতা বলেন, এই ব্যর্থ দল আজকে অন্ধকারের দিকে চলে যাচ্ছে। তাই তাদের ব্যর্থতাকে আড়াল করতে বারবার সরকারের বিরুদ্ধে নানা কথা বলে নিজেদের বাঁচিয়ে রাখতে চায়।

শিক্ষার অভাবে এদেশের মানুষ প্রযুক্তি কম ব্যবহার করছে জানিয়ে আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, প্রযুক্তি ব্যবহারে বাংলাদেশের মানুষের নেতিবাচক ধারণা আছে। এর একমাত্র কারণ হলো অল্প শিক্ষা। বিএনপি নেত্রী খালেদা জিয়া ১৯৯১ সালে ক্ষমতায় আসার পর বিনা টাকায় সাবমেরিন আনার সুযোগ থাকলেও নিজে অশিক্ষিত হওয়ার কারণে তার মূল্য বোঝেননি। তাই সাবমেরিন আনতে রাজি হননি।

আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি উপ-কমিটির চেয়ারম্যান মো. হোসেন মনসুরের সভাপতিত্বে বক্তব্য দেন দলের বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক আবদুস সবুর।

এমএ

 

রাজধানী: আরও পড়ুন

আরও