বাংলাদেশ নিয়ে উদ্বিগ্ন বিশ্ববাসী: আমির খসরু

ঢাকা, ১৪ সেপ্টেম্বর, ২০১৯ | 2 0 1

বাংলাদেশ নিয়ে উদ্বিগ্ন বিশ্ববাসী: আমির খসরু

জ্যেষ্ঠ প্রতিবেদক ৪:১২ অপরাহ্ণ, মার্চ ১৬, ২০১৯

বাংলাদেশ নিয়ে উদ্বিগ্ন বিশ্ববাসী: আমির খসরু

যুক্তরাষ্ট্রের বার্ষিক মানবাধিকার রিপোর্টে বাংলাদেশ নিয়ে যা বলা হয়েছে তাতে বোঝা যাচ্ছে, দেশের গণতন্ত্র নিয়ে বিশ্বাবাসী উদ্বিগ্ন—এমন মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী।

শনিবার বিএনপিপন্থী কৃষিবিদদের সংগঠন এগ্রিকালচারিস্ট এসোসিয়েশন অব বাংলাদেশের (অ্যাব) নবগঠিত কমিটির নেতাদের সাথে নিয়ে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর তিনি এসব কথা বলেন।

আমির খসরু বলেন, বিশ্বের সব গণতান্ত্রিক দেশ বিগত ৩০ ডিসেম্বরের নির্বাচনকে প্রত্যাখ্যান করেছে। খালেদা জিয়ার বিরুদ্ধে সব মামলা মিথ্যা, দেশের নিরাপত্তা নিয়ে সরকার ছিনিমিনি খেলছে এসব বিষয় এই রিপোর্টে এসেছে। এতে বাংলাদেশের ভাবমূর্তির ক্ষতি হয়েছে। তারা দেশের মানুষের মনের কথাগুলো বলেছে। এই রিপোর্টের মাধ্যমে আমরা বুঝতে পারছি যে, বিশ্ববাসী আজকে বাংলাদেশ নিয়ে উদ্বিগ্ন।

তিনি বলেন, জনগণের ভোটাধিকার কেড়ে নেয়ার কারণে আজকে দেশে এই অবস্থার সৃষ্টি হয়েছে। 

এ সময় তার সঙ্গে ছিলেন—বিএনপি নেতা কৃষকদলের আহ্বায়ক শামসুজ্জামান দুদু, খায়রুল কবির খোকন, শামীমুর রহমান শামীম, আব্দুল কাদির ভূইয়া জুয়েল, হাসান জাফির তুহিন, অ্যাব আহ্বায়ক রাশিদুল হাসান হারুন, প্রথম যুগ্ম আহ্বায়ক গোলাম হাফিজ কেনেডি, সদস্য সচিব জি কে মোস্তাফিজুর রহমান প্রমুখ।

এমএইচ/এমএ

 

রাজনীতি: আরও পড়ুন

আরও